২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

রাস্তায় সন্তান প্রসব করেছে এক পাগলি , বাবা কে ?

রাস্তায় সন্তান প্রসব করেছে এক পাগলি , বাবা কে ? - ছবি : সংগৃহীত

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে পরিচয়হীন মানসিক প্রতিবন্ধী(পাগলি) তরুণী ফুটফুটে এক কন্যা সন্তানের মা হয়েছেন। বৃহস্পতিবার সকাল নয়টায় সদর উপজেলার সিদ্ধিরগঞ্জ থানার শিমরাইল এলাকায় মহাসড়কের পাশে একটি বাস কাউন্টারের সামনে সন্তানটি প্রসব করেন শাবনূর নামের ওই মানসিক প্রতিবন্ধী তরুণী।

তবে নবজাতক শিশুটির বাবা কে, সে বিষয়ে নিশ্চিত করে বলতে পারছেন না কেউ। সন্তান প্রসবের পর থেকে মা ও নবজাতক শিশুটি নাসিমা নামের এক চকলেট বিক্রেতার তত্ত্বাবধানে রয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, প্রসব ব্যথা উঠার পর মানসিক প্রতিবন্ধী তরুণী নিজে নিজেই তার গর্ভের সন্তানটি প্রসব করেন। খবর পেয়ে চকলেট বিক্রেতা নাসিমা তাদেরকে উপজেলার মেথরপট্টিতে নিয়ে গোসল করিয়ে পরিস্কার পরিচ্ছন্ন করান। এরপর থেকে প্রসূতি মা ও নবজাতক শিশু সন্তানটি নাসিমার তত্বাবধানে রয়েছে।

এ বিষয়ে নাসিমা জানান, গত দুই বছর যাবত শাবনূর নামের এই মানসিক প্রতিবন্ধি তরুণী শিমরাইল মোড়ে ঘোরাঘুরি করেন।আশেপাশের দোকান থেকে খাবার খেয়ে জীবনযাপন করতেন তিনি। গত দেড় মাস আগে শিমরাইল মোড়ের কয়েকজন দোকানদার মিলে তাকে একটি ডায়াগনস্টিক সেন্টারে নিয়ে আলট্রাসনোগ্রাম করিয়েছিলো। তারপর আর ডাক্তার দেখানো হয়নি। সন্তান প্রসবের পর থেকে মা ও নবজাতক শিশু সুস্থ আছে বলেও জানান নাসিমা।


আরো সংবাদ



premium cement
‘রাষ্ট্রধর্ম ইসলাম’ সংবিধান বিরোধী নয় ঝিনাইদহ প্রেসক্লাবের সাবেক সভাপতি মিজানুরের ইন্তেকাল থাইল্যান্ডের রাজা-রাণীর সাথে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ গ্যাস বিতরণে সিস্টেম লস ২২ শতাংশ থেকে সাড়ে ৭ শতাংশে নেমে এসেছে : নসরুল হামিদ গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের

সকল