২৫ ফেব্রুয়ারি ২০২১
`

গাজীপুরে পৃথক ঘটনায় ২ অটোরিকশা চালকের লাশ উদ্ধার

তুহিনের লাশ বালুর নিচ থেকে উদ্ধার করে পুলিশ। - ছবি : নয়া দিগন্ত

গাজীপুরে পৃথক ঘটনায় নিখোঁজ দুই অটোরিকশা চালকের লাশ মঙ্গলবার উদ্ধার করেছে পুলিশ।

নিহতরা হলেন, গাজীপুর সিটি করপোরেশনের (জিএমপি) টঙ্গী পূর্ব থানাধীন সিলমন এলাকার জনি মিয়ার ছেলে তুহিন (২৩) এবং লালমনিরহাট সদর উপজেলার হরিদেব গ্রামের আব্দুস ছালামের ছেলে মতিয়ার রহমান (২৫)। তারা দু’জনই ব্যাটারিচালিত অটোরিকশার চালক। তুহিনের হাত-পা বাঁধা লাশ উদ্ধার করা হয়েছে নির্মাণকাজের জন্য রাখা বালুর স্তুপের ভেতর থেকে ও মতিয়ার রহমানের লাশ সরকারি আকাশি বন থেকে উদ্ধার করেছে পুলিশ।

জিএমপির পূবাইল থানার ওসি নাজমুল হক ভুঁইয়া জানান, গত রোববার রিকশা নিয়ে বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ হন তুহিন। রাতে বাড়ি না ফেরায় স্বজনরা বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করে। সন্ধান না পেয়ে টঙ্গী পূর্ব থানায় একটি জিডি করে তার পরিবার। তারপর মঙ্গলবার দুপুর ১টার দিকে গাজীপুর সিটি করপোরেশনের করমতলা এলাকায় ক্রিসেন্ট কেমিক্যাল কারখানা সংলগ্ন নির্মাণাধীন সড়কের পাশে বালুর নিচে এক ব্যক্তির হাত দেখতে পায় এলাকাবাসী। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে। নিহতের হাত-পা গামছা দিয়ে বাঁধা ছিল।

তাৎক্ষণিকভাবে তার পরিচয় পাওয়া যায়নি। তবে লাশ উদ্ধারের খবর পেয়ে স্বজনরা হাসপাতালের মর্গে গিয়ে তুহিনের লাশ শনাক্ত করে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, তাকে অন্য কোথাও হত্যার পর লাশ বালির নিচে চাপা দিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা।

এদিকে আরেকটি পৃথক ঘটনায় শ্রীপুর থানার এসআই প্রদীপ কুমার জানান, গাজীপুরের শ্রীপুরে আনসার টেপিরবাড়ী গ্রামের ব্যাটারিচালিত অটোরিকশা চালক মতিয়ার রহমানের (২৫) লাশ উদ্ধার করেছে পুলিশ। সোমবার সকালে তিনি বাসা থেকে রিকশা নিয়ে বের হন। রাতে বাড়ি না ফেরায় স্বজনরা বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করেও তার সন্ধান পায়নি। পরে মঙ্গলবার দুপুরে স্থানীয় টেংরা এলাকায় সরকারি আকাশি বনের ভেতর তার লাশ পড়ে থাকতে দেখে এলাকাবাসী।

খবর পেয়ে পুলিশ আড়াইটার দিকে নিহতের লাশ উদ্ধার করে। কাপড় দিয়ে তৈরি রশি পেঁচানো ছিল তার গলায়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, তাকে শ্বাসরোধে হত্যার পর লাশ সেখানে ফেলে অটোরিকশা ছিনতাই করে নিয়ে গেছে দুর্বৃত্তরা।

উভয় ঘটনায় নিহতদের লাশ ময়নাতদন্তের জন্য শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।



আরো সংবাদ


এসআই আব্দুল জলিলের ৬ বছর কারাদণ্ড কুমিল্লায় ট্রেনে কাটা পড়ে মা ও শিশু নিহত রান্নার মাধ্যমে ইসলাম ও আরব সংস্কৃতি তুলে ধরছেন ব্রাজিলের সেরা রাঁধুনী ৪৮ হাজার প্রাথমিক শিক্ষকের `টাইম স্কেল' ফেরতের রিটের রায় রোববার ক্ষমতায় গেলে পিলখানা হত্যার পুনর্বিচারের উদ্যোগ নেবে বিএনপি জনসনের টিকা এক ডোজই যথেষ্ট ভাষা দিবস উপলক্ষে নারী অধিকার আন্দোলনের আলোচনা সভা ঢাকা-নিউ জলপাইগুড়ি রুটে ট্রেন, চলবে সপ্তাহে দুদিন আর্মেনিয়ার প্রধানমন্ত্রীর পদত্যাগ চায় সেনাবাহিনী পিলখানা হত্যাযজ্ঞ দেশ ও জাতির বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রের অংশ : গোলাম পরওয়ার ‘হারফি’র ৫ম আউটলেট ধানমন্ডিতে, উদ্বোধন করলেন সৌদি রাষ্ট্রদূত

সকল