২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

৫ ঘণ্টা পর পাটুরিয়া-দৌলতদিয়া রুটে ফেরি চলাচল চালু

৫ ঘণ্টা পর পাটুরিয়া-দৌলতদিয়া রুটে ফেরি চলাচল চালু -

ঘন কুয়াশার কারণে মানিকগঞ্জের পাটুরিয়া ও রাজবাড়ীর দৌলতদিয়া নৌপথে ৫ ঘণ্টা বন্ধ থাকার পর মঙ্গলবার সকাল ৮টা থেকে ফেরি চলাচল পুনরায় চালু হয়েছে।

মাঝ নদীতে আটকা থাকা পাঁচ ফেরি ঘাটে পৌঁছেছে। সেই সাথে পাটুরিয়া ঘাট থেকে যাত্রী ও যানবাহন নিয়ে ছেড়ে গেছে ছয়টি ফেরি।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) আরিচা সেক্টরের ম্যানেজার মহিউদ্দিন রাসেল বলেন, মধ্যরাত থেকে পদ্মা নদীতে কুয়াশা পড়তে থাকে। ভোররাত ৩টার দিকে কুয়াশার ঘনত্ব বেড়ে গেলে নৌদুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ রাখা হয়।

ঘাটের উভয় পাশে এ সময় আটকা পড়ে নৈশকোচ, বাস, ট্রাক, প্রাইভেটকার ও মাইক্রোবাস মিলিয়ে তিন শতাধিক যানবাহন। দীর্ঘ সময় ফেরি পারাপার বন্ধ থাকায় কনকনে শীতের মধ্যে যাত্রী ও শ্রমিকরা পড়েন সীমাহীন দুর্ভোগে।

আজ সকাল ৮টার দিকে কুয়াশার তীব্রতা কেটে গেলে ফেরি চলাচল স্বাভাবিক হয়, বলেন মহিউদ্দিন রাসেল।

তিনি আরো জানান, এই নৌপথে বর্তমানে ১৬টি ফেরি রয়েছে। এখন অগ্রাধিকার ভিত্তিতে নৈশকোচ ও বাসগুলো পারাপার করা হচ্ছে। পর্যায়ক্রমে পণ্যবাহী ট্রাক পারাপার করা হবে।
সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
মোরেলগঞ্জে মাছ ধরতে গিয়ে নদীতে ডুবে কিশোরের মৃত্যু আল-আকসায় কোনো ধরণের সহিংসতা ছাড়াই অনুষ্ঠিত হলো তৃতীয় জুমআর জামাত ‘পেশাগত স্বার্থে সাংবাদিকদের ঐক্যবব্ধ হতে হবে’ গাজাবাসীর প্রধান কথা- ‘আমাদের খাবার চাই’ অধিকার প্রতিষ্ঠায় দেশপ্রেমিক জনতার ঐক্যের বিকল্প নেই : ডা: শফিকুর রহমান সোনাগাজীতে জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেল ২২ কিশোর গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান

সকল