১৭ এপ্রিল ২০২১
`

টাঙ্গাইলে সাবেক মন্ত্রী লতিফ সিদ্দিকীর দখলে থাকা ৬৬ শতাংশ জমি উদ্ধার

টাঙ্গাইলে সাবেক মন্ত্রী লতিফ সিদ্দিকীর দখলে থাকা ৬৬ শতাংশ জমি উদ্ধার - নয়া দিগন্ত

টাঙ্গাইলে সাবেক মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর অবৈধ দখল থেকে ৬৬ শতাংশ সরকারি জমি উদ্ধার করেছে জেলা প্রশাসন। বর্তমানে এ জমির মূল্য প্রায় ৫০ কোটি টাকা। রোববার টাঙ্গাইল শহরের আকুর টাকুর এলাকায় অভিযান চালিয়ে এ জমি উদ্ধার করা হয়।

এর আগে ওই জায়গার অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। টাঙ্গাইল জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট রোজলিন শহীদ চৌধুরী ও সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: খাইরুল ইসলাম এ অভিযান পরিচালনা করেন।

এ সময় টাঙ্গাইল জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট রোজলিন শহীদ চৌধুরী সাংবাদিকদের জানান, টাঙ্গাইল শহরের আকুর টাকুর মৌজায় ২৪২ খতিয়ানের ৭৮৮ দাগে ৬৬ শতাংশ সরকারি জমি রয়েছে, যার মূল্য প্রায় ৫০ কোটি টাকা। দীর্ঘ দিন ধরে আব্দুল লতিফ সিদ্দিকী ভুয়া কাগজপত্রের মাধ্যমে এ জমি ভোগ দখল করে আসছিলেন। এ নিয়ে মামলা হলে উচ্চ আদালত সরকারের পক্ষে রায় দেন। পরে জেলা প্রশাসক ড: মো: আতাউল গনির নির্দেশে অভিযান পরিচালনা করে অবৈধভাবে দখলে থাকা ৬৬ শতাংশ জমির স্থাপনা উচ্ছেদ করা হয়।

এ বিষয়ে টাঙ্গাইলের জেলা প্রশাসক ড: মো: আতাউল গনি বলেন, দীর্ঘ দিন আগেই উচ্চ আদালতের রায় ছিল। কিন্তু কেউ ওই জায়গা উদ্ধার করতে উদ্যোগ নেননি। এবার ওই জায়গা উদ্ধার করা হলো।



আরো সংবাদ