২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

দৌলতদিয়ায়-পাটুরিয়া ফেরি চলাচল বন্ধ, মাঝ নদীতে ৫ ফেরি

দৌলতদিয়ায়-পাটুরিয়া ফেরি চলাচল বন্ধ, মাঝ নদীতে ৫ ফেরি - ছবি : নয়া দিগন্ত

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে পদ্মা-যমুনায় কুয়াশার তীব্রতা বাড়ায় ফেরি চলাচল সাময়িক বন্ধ রেখেছে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ।

শনিবার রাত সাড়ে ১০টায় হঠাৎ করে মাঝ পদ্মা নদীতে ঘন কুয়াশার তীব্রতা বেড়ে যাওয়ায় দুর্ঘটনা এড়াতে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল সাময়িকভাবে বন্ধ করে দিয়েছে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ। মার্কিং বাতির আলো অস্পষ্ট হয়ে আসায় দুর্ঘটনা এড়াতে মাঝ পদ্মায় যাত্রী ও যানবাহন নিয়ে ৫টি ফেরি নোঙর করে আছে। দীর্ঘসময় ফেরি বন্ধ থাকায় উভয় ঘাটে প্রায় তিন শতাধিক নৈশকোচ, ছোট গাড়ি ও পণ্যবাহি ট্রাক আটকা পড়েছে।

রোববার সাল ৮টায় ফেরি চলাচল বন্ধের তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট পয়েন্টের বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক মাহবুবুর রহমান।

তিনি জানান, রাজবাড়ীর দৌলতদিয়া অংশের নদীতে কুয়াশার ঘনত্ব বেড়ে যাওয়ায় ফেরি মার্কিং বাতির আলো অস্পষ্ট হয়ে আসায় দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ করে দেয়া হয়েছে, এছাড়া দিক নির্ণয় না করতে পারায় মাঝ নদীতে যাত্রী ও যানবাহন নিয়ে নোঙর করে আছে ৫টি ফেরি। কুয়াশার ঘনত্ব কমে এলে আবার ফেরি চলাচল স্বাভাবিক হবে বলেও জানান তিনি।

 


আরো সংবাদ



premium cement