২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল বন্ধ

দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল বন্ধ - নয়া দিগন্ত

দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ঘন কুয়াশার করণে ফেরি ও লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। এছাড়াও শতাধিক গাড়ি নিয়ে দিক ভুলে মাঝ নদীতে আটকা পড়েছে চারটি ফেরি।

শুক্রবার সকালে এ তথ্য জানিয়েছেন অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট শাখার সহকারি ব্যবস্থাপক আব্দুল্লাহ রনি।

সরেজমিন গিয়ে দেখা যায়, টানা কুয়াশার কারণে নৌপথে ফেরি চলাচল মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে।
এতে দক্ষিণ পশ্চিমাঞ্চলের ২১ জেলা থেকে আসা কয়েকশত যানবাহন ঢাকা-খুলনা মহাসড়কের দৌলতদিয়া ও গোয়ালন্দ মোড় এলাকায় আটকা পড়েছে। বাস, পণ্যবাহী ট্রাক, প্রাইভেটকার ও মাইক্রোবাসসহ বিভিন্ন ধরণের প্রায় কয়েকশত যানবাহন। ফেরি বন্ধ থাকায় দুর্ভোগে পড়েছেন দৌলতদিয়া-পাটুরিয়া ঘাট পার হতে আশা যাত্রী ও চালকেরা।

দীর্ঘ সময় ধরে ফেরি পারাপার বন্ধ থাকায় উভয় ঘাটে দুই শতাধিক গাড়ি আটকা পড়েছে। নদীতে ও ঘাটে আটকা পড়া যাত্রীরা নদীর হিমেল হাওয়ায় প্রচণ্ড শীতে চরম দুভোর্গের শিকার হচ্ছেন।

বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাট শাখার সহকারি ব্যবস্থাপক আব্দুল্লাহ রনি জানান, মধ্যরাতে ঘন কুয়াশার কারণে ফেরির মার্কিং বাতির আলো অস্পষ্ট হয়ে আসায় দুর্ঘটনা এড়াতে রাজবাড়ীর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে সাময়িকভাবে ফেরি চলাচল বন্ধ রেখেছে কর্তৃপক্ষ।

মধ্যরাতের পর থেকে পদ্মানদীতে কুয়াশার প্রকোপ বাড়তে থাকে। রাত ২টা ২০ মিনিটের দিকে ঘন কুয়াশার কারণে মাঝপদ্মায় ৪টি ফেরি আটকা পড়ে। দুর্ঘটনা এড়াতে রাত আড়াইটা থেকে রাজবাড়ীর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। কুয়াশার প্রকোপ কমালে ১৫টি ফেরি দিয়ে এ নৌরুটে অগ্রাধিকার ভিত্তিতে যাত্রীবাহি নৌশ কোচ ও ছোট যানবাহন ও যাত্রী পারাপার করা হবে বলেও জানান তিনি।


আরো সংবাদ



premium cement