০২ মার্চ ২০২১
`

টঙ্গী শিশু উন্নয়ন কেন্দ্রে ভারতীয় কিশোরের রহস্যজনক মৃত্যু

টঙ্গী শিশু উন্নয়ন কেন্দ্রে ভারতীয় কিশোরের রহস্যজনক মৃত্যু - ছবি - সংগৃহীত

গাজীপুর মহানগরীর টঙ্গী শিশু উন্নয়ন কেন্দ্রে ভারতীয় এক কিশোর নাগরিকের রহস্যজনক মৃত্যু হয়েছে। নিহত কিশোরের নাম রিজ উদ্দিন (১৭)। সে ভারতের দক্ষিণ চব্বিশ পরগনা এলাকার আব্দুর গফুর মোল্লার ছেলে বলে জানা গেছে। রিজ উদ্দিন একটি মাদকের মামলায় টঙ্গী শিশু উন্নয়ন কেন্দ্রে আটক ছিল।

টঙ্গী শিশু উন্নয়ন কেন্দ্রের কম্পাউন্ডার হেলাল উদ্দিন বৃহস্পতিবার রাত সাড়ে ৮টায় রিজ উদ্দিনের লাশ উদ্ধার করে টঙ্গী শহিদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসতাল নিয়ে যান। তখন কর্তব্যরত ডাক্তার রিজ উদ্দিনকে মৃত বলে ঘোষণা করেন। হেলাল উদ্দিন হাসপাতালের কর্তব্যরত চিকিৎসকদের জানান, রিজ উদ্দিন বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেছে। রিজ উদ্দিনকে কিশোরগঞ্জ জেলা থেকে মাদকের একটি মামলায় আটক করে টঙ্গী শিশু উন্নয়ন কেন্দ্রে (বালক) রাখা হয়।

রাতে এ রিপোর্ট লেখা পর্যন্ত রিজ উদ্দিনের লাশ হাসপাতালেই ছিল। টঙ্গী পূর্ব থানার ওসি আমিনুল ইসলাম জানান, লাশের সুরতহাল প্রতিবেদন প্রস্তুত শেষে ময়না তদন্তের জন্য গাজীপুর শহীদ তাজ উদ্দিন আহমেদ মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হবে। এদিকে ঘটনার পর শিশু উন্নয়ন কেন্দ্রের ফটক বন্ধ করে দিয়েছে কেন্দ্র কর্তৃপক্ষ। বাহির দিক থেকে সাংবাদিকসহ কাউকে ভেতরে ঢুকতে দেওয়া হচ্ছে না। এমনকি কর্তৃপক্ষের কেউ সাংবাদিকদের ফোন রিসিভ না করায় তাদের বক্তব্যও জানা যাচ্ছে না। টঙ্গী পশ্চিম থানার ওসি আমিনুল ইসলাম শিশু উন্নয়ন কেন্দ্রের কর্মকর্তাদের বরাত দিয়ে জানান, শিশু নিবাসের একটি টয়লেটে লুঙ্গি ও গামছা দিয়ে ফাঁসিতে ঝুলে রিজ উদ্দিন আত্মহত্যা করেছে। তবে প্রকৃত ঘটনা ময়না তদন্তের পর জানা জাবে বলেও তিনি মন্তব্য করেন।



আরো সংবাদ