২৮ ফেব্রুয়ারি ২০২১
`

কালিহাতীতে আওয়ামী লীগের সম্মেলনে সংঘর্ষ

কালিহাতীতে আওয়ামী লীগের সম্মেলনে সংঘর্ষ - নয়া দিগন্ত

টাঙ্গাইলের কালিহাতীতে গোহালিয়াবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে দুই গ্রুপে সংঘর্ষ হয়েছে। এতে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা হযরত আলী তালুকদারসহ উভয় পক্ষের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন। স্থগিত করা হয়েছে কমিটি গঠন কার্যক্রম। বুধবার বিকেলে এ ঘটনা ঘটে।

দলীয় সূত্র জানায়, বুধবার সকালে স্থানীয় বিয়ারা মারোয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে গোহালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় এমপি হাছান ইমাম খান সোহেল হাজারী। এছাড়া জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আশরাফউজ্জামান স্মৃতি ও সাংস্কৃতিক সম্পাদক এলেন মল্লিকসহ দলের অন্য নেতকর্মীরা উপস্থিত ছিলেন। গোহালিয়াবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি খায়রুল ইসলামের সভাপতিত্বে সম্মেলনের প্রথম অধিবেশন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়। বিকেল ৩টার দিকে সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে গোহালিয়াবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের নতুন কমিটি গঠন নিয়ে দুই গ্রুপে বিরোধ দেখা দেয়। সভাপতি পদে চারজন এবং সাধারণ সম্পাদক পদে প্রার্থী হন তিনজন। কিন্তু কমিটি গঠন প্রক্রিয়া ইলেকশনে হবে নাকি সিলেকশনে হবে- এ নিয়ে দ্বিধাবিভক্ত হয়ে পড়েন নেতাকর্মীরা।

পরে বিষয়টি সমঝোতার জন্য প্রার্থীদের উপরই ছেড়ে দেয়া হয়। কিন্তু তারা সমঝোতায় আসতে না পারায় জেলা আওয়ামী লীগ নেতা আশরাফউজ্জামান স্মৃতি কমিটি গঠন কার্যক্রম স্থগিত ঘোষণা করেন। এ নিয়ে হট্টগোলের একপর্যায়ে উভয়পক্ষ লাঠিসোটা নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন। এতে স্থানীয় ইউপি চেয়ারম্যান হযরত আলী তালুকদার ও তার ছেলে ওবায়দুর রহমানসহ উভয়পক্ষের বেশকয়েকজন নেতাকর্মী আহত হন। গুরুতর আহত হযরত আলী তালুকদারকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।
স্থানীয় এমপি হাছান ইমাম খান সোহেল হাজারী জানান, সম্মেলনের প্রথম অধিবেশন শেষে দ্বিতীয় অধিবেশন ভালো ভাবেই চলছিলো। কাউন্সিলর তালিকা নিয়ে জটিলতা দেখা দিলে জেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক খন্দকার আশরাফউজ্জামান স্মৃতি সম্মেলন মুলতবী ঘোষণা করেন। আমরা চলে আসার পরে কিছু গোলমাল হয়।

এ বিষয়ে কালিহাতী থানার ওসি সওগাতুল আলম বলেন, গোহালিয়াবাড়িতে আওয়ামী লীগের সম্মেলনে দুই গ্রুপে ঝামেলা হয়েছে বলে শুনেছি। থানা থেকে অফিসার পাঠিয়েছিলাম। কিন্তু সেখানে কাউকে পায়নি। সর্বশেষ অবস্থা জানি না।



আরো সংবাদ


মৃত্যু কাম্য নয়, তবে কারাগারে অসুস্থ হয়ে মারা গেলে কিছু করার নেই : হাসিনা খুলনায় লেখক মুশতাকের মৃত্যু নিয়ে ফেসবুকে পোস্ট দেয়ায় যুবক গ্রেফতার ৩০ মার্চ থেকে খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, যেভাবে ক্লাস হবে শামীমা বেগম কি আর কখনো ব্রিটিশ নাগরিকত্ব ফিরে পাবেন? মান্দায় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত একসাথে দুই বোনের সাথে শারীরিক সম্পর্ক গড়ে তুলেছিল প্রেমিক কারওয়ান বাজারে হাসিনা মার্কেটে আগুন, নিয়ন্ত্রণে ৮ ইউনিট সিরিয়ায় বিমান হামলা আমেরিকার সঙ্ঘবদ্ধ সন্ত্রাসবাদের নতুন ধাপ : ইরান রাজশাহীতে ১ চিকিৎসক ও ৫ পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ উড়ছে ম্যানসিটি জামায়াত আমীরের শোক

সকল