২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

১৮ দিনের সন্তান রেখে যুবলীগ নেতার স্ত্রীর আত্মহত্যা

১৮ দিনের সন্তান রেখে যুবলীগ নেতার স্ত্রীর আত্মহত্যা - ছবি : প্রতীকী

মানিকগঞ্জের ঘিওরে ১৮ দিনের সন্তান রেখে গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেছেন যুবলীগ নেতার স্ত্রী। বুধবার সকাল ৮টার দিকে খবর পেয়ে পুলিশ লাশটি উদ্ধার করে। এ ঘটনার পর থেকে নিহতের স্বামী মহির উদ্দিন (৪০) পলাতক রয়েছেন।

বুধবার সকালে ঘিওর উপজেলার বড়টিয়া ইউনিয়নের হিজলিয়া গ্রামে এ ঘটনা ঘটে। ডলি আক্তার উপজেলার হিজুলিয়া গ্রামের হযরত আলীর বড় মেয়ে।

ডলির আক্তারের বড় ভাই মো: সানি মিয়া বলেন, ‘দুই বছর আগে ডলি আক্তারের বিয়ে হয় একই গ্রামের আবুল প্রধানের ছেলে মহির উদ্দিনের সাথে। মহির উদ্দিন উপজেলা যুবলীগের তথ্য ও পাঠাগার সম্পাদক। ডলির চেয়ে মহিরের বয়স বেশি হওয়ায় প্রথমে পরিবারের লোকজন বিয়ে দিতে রাজি ছিল না। পরে বিভিন্ন চাপে বিয়ে দিতে বাধ্য হয়। কিন্তু মহির উদ্দিন মাদকাসক্ত হওয়ায় প্রায়ই ডলিকে মারধরসহ শারীরিক ও মানসিক নির্যাতন করতেন।

তিনি আরো বলেন, ‘১৮ দিন আগে ডলি সন্তান প্রসব করে বাবার বাড়িতে বেড়াতে এলে সেখানেও ডলিকে মারধর করেন মহির উদ্দিন। এ নিয়ে প্রতিবাদ করলে তার সাথে আমার হাতাহাতি হয়। পরে স্বামীর সাথে ডলি শ্বশুর বাড়িতে যায়। বুধবার সকালে খবর পেয়ে মহির উদ্দিনের বাড়িতে গিয়ে ডলির লাশ ওঠানে পড়ে থাকতে দেখি। এ সময় মহির উদ্দিনের মা ও ভাবি জানান ডলি আত্মহত্যা করেছে।’

ডলির ভাই সানি অভিযোগ করে বলেন, ‘দুই বছর ধরে নির্যাতন করলেও ডলি সব সহ্য করেছে। আর এখন কী এমন হলো যে, ১৮ দিনের ছেলে সন্তান রেখে তাকে আত্মহত্যা করতে হয়েছে। আত্মহত্যা নয়, তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে।’

এ ব্যাপারে ঘিওর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিয়াজ উদ্দিন আহমেদ বিপ্লব জানান, গৃহবধূর আত্মহত্যার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। নিহতের শ্বশুর বাড়ির লোকজন জানিয়েছে, মেয়েটি সকাল সাড়ে ৮টার দিকে গলায় ওড়না পেচিয়ে আত্মহত্যা করেছে। পরে নবজাতকের কান্নার শব্দ পেয়ে ঘরে গিয়ে তারা ঝুলন্ত লাশ দেখতে পায়। পরে তাকে ফাঁসি থেকে নামিয়ে আনা হয়। সকালে নিহতের স্বামী ঘিওর বাজারে যাওয়ার কথা বলে বাড়ি থেকে রেব হলেও তিনি ফেরত আসেননি। ময়নাতদন্তের রিপোর্ট পাওয়ার পর মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।


আরো সংবাদ



premium cement