০৬ মার্চ ২০২১
`

মহাসড়কে বাস উল্টে নিহত ৪, আহত ২০


ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় ঢাকা-মাওয়া-খুলনা এক্সপ্রেসওয়েতে বাস দুর্ঘটনায় কমপক্ষে চারজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। বুধবার বেলা ১২টার দিকে বগাইল নতুন টোলপ্লাজার নিচে ওই দুর্ঘটনা ঘটে। মাওয়া হতে ভাঙ্গা অভিমুখী দুরন্ত পরিবহনের একটি বাস উল্টে যেয়ে ঘটনাস্থলে দু'জন নারী ও একজন পুরুষসহ তিনজন নিহত হয়েছেন বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে। পরে আরেকজন নিহত হন।

নিহতরা হলেন চুয়াডাঙ্গা জেলার জীবননগর উপজেলার পিয়ারাতলা গ্রামে রশিদ মোল্লা (৫৮) ও নুরজাহান বেগম (৪৫)। নুরজাহানের পূর্ণাঙ্গ ঠিকানা জানা যায়নি। রিপোর্টটি লেখা পর্যন্ত নিহত অন্য দুজনের পরিচয় জানা যায়নি।

অন্য আহতরা হলেন সাব্বির (২০), সজিব মালো (২৭), বর্ষা (২০), অজ্ঞাত (২৫), নুরুল আমিন (৪৫), রুপা (৭), রহিম (১২), আবু হানিফ (৩২), আলেফ সর্দার (৬৫), রফিকুল ইসলাম (৬), জাকির হোসেন (৩১), হোসাইন মোল্লা (৩০), আল আমিন (১৯), মুষ্টি (২৭), ফারুক আলম (৪৬)।

দুর্ঘটনায় আহতদের মধ্যে ১৭ জনকে ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। গুরুতর অপর ৯ জনকে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ঢাকা থেকে বরিশালগামী দুরন্ত পরিবহনের একটি বাস প্রায় ৪০ জন যাত্রী নিয়ে বরিশালের উদ্দেশে ছেড়ে আসেন। ঘটনাস্থলে এসে আইল্যান্ডে উঠে গিয়ে উল্টে পড়ে এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। সাথে সাথে ভাঙ্গা থানা পুলিশ, হাইওয়ে পুলিশ, ভাঙ্গা ফায়ার সার্ভিসের টিম ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার তৎপরতা চালান। সড়কের মাঝখানে গাড়ি থাকায় প্রায় ঘণ্টা খানেক সময়ের মধ্যে সরিয়ে নিলে যান চলাচল স্বাভাবিক হয়। গাড়িটি সামনের ও ডান পাশের অংশ দুমড়েমুচড়ে যায়। ভাঙ্গা হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা: তপু জানান, আহতদের মধ্যে পাঁচজন রোগী আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন।

ভাঙ্গা হাইওয়ে থানার ওসি ওমর ফারুক জানান, গাড়িটি সম্ভবত ঘন কুয়াশায় কারণে না দেখে আইল্যান্ডে উঠে গিয়ে গাড়িটি উল্টে গিয়ে দুর্ঘটনা ঘটে।



আরো সংবাদ