২৭ ফেব্রুয়ারি ২০২১
`

সিংগাইরে গ্যাস লাইট ফ্যাক্টরিতে ভয়াবহ অগ্নিকাণ্ড

সিংগাইরে গ্যাস লাইট ফ্যাক্টরিতে ভয়াবহ অগ্নিকাণ্ড - নয়া দিগন্ত

মানিকগঞ্জের সিংগাইর উপজেলার ধল্লা ইউনিয়নের ফোর্ডনগর নীডস সার্ভিসেস লিমিটেড নামের একটি গ্যাস লাইট ফ্যাক্টরিতে মঙ্গলবার ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে প্রতিষ্ঠানটির সব মালামাল পুড়ে যায়।

স্থানীয় সূত্রে জানা যায়, বিকেল ৩টার দিকে ওই গ্যাস লাইট ফ্যাক্টরির ভেতর থেকে হঠাৎ বিকট শব্দ হয়। এতে পুরো এলাকাবাসীর মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা পুরো ফ্যাক্টরিতে ছড়িয়ে পড়ে। এ সময় আশপাশের লোকজন আগুন নেভানোর চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়। পরে বিকেল ৪টার দিকে সাভার ও মানিকগঞ্জ ফায়ার সার্ভিস এবং স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মীরা প্রায় দুই ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নেভাতে সক্ষম হয়।

নীডস সার্ভিসেস লিমিটেডের সুপারভাইজার মো: মহিদুর রহমান বলেন, উৎপাদিত গ্যাস লাইট পরীক্ষা করতে গিয়ে অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে। তবে ক্ষয়-ক্ষতির পরিমাণ সম্পর্কে তিনি কিছুই বলতে পারেননি।

সাভার ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো: ফরহাদ হোসেন বলেন, ‘আমাদের চারটি ইউনিটের চেষ্টায় ২০ মিনিটেই আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। তবে পুরো আগুন নেভাতে প্রায় দুই ঘণ্টা সময় লাগে।’

ধল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ জাহিদুল ইসলাম ভূঁইয়া বলেন, অগ্নিকাণ্ডে ফ্যাক্টরি ছাড়া আশপাশের বসতবাড়ির কোনো ক্ষতি হয়নি। তবে মালিকপক্ষের সাথে কথা না বলে ক্ষতির পরিমাণ নির্ধারণ করা সম্ভব হচ্ছে না।

পরে উপজেলা নির্বাহী অফিসার রুনা লায়লা ও সহকারী কমিশনার (ভূমি) মেহের নিগার সুলতানা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।



আরো সংবাদ