২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

১১ ঘণ্টা পর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি ও লঞ্চ চলাচল শুরু

১১ ঘণ্টা পর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি ও লঞ্চ চলাচল শুরু - নয়া দিগন্ত

ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১১ ঘণ্টা পর সোমবার সকাল ১০টা থেকে ফেরি ও লঞ্চ চলাচল পুনরায় চালু হয়েছে।

বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাট শাখার সহকারী ব্যবস্থাপক মাহবুবুর রহমান ফেরি চলাচলের খবর নিশ্চিত করেছেন। তিনি বলেন, ঘন কুয়াশার কারণে দুর্ঘটনা এড়াতে রোববার রাত ১২টা থেকে সাময়িক সময়ের জন্য দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের ফেরি চলাচল বন্ধ করা হয়েছিল। রোববার রাত সাড়ে ১১টার সময় হঠাৎ করে মাঝ পদ্মায় কুয়াশার ঘনত্ব বেড়ে যাওয়ায় ও ফেরির মার্কিং বাতির আলো অস্পষ্ট হয়ে যায়। ফলে দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছিল।

তিনি আরো জানান, ওই সময় যাত্রী ও যানবাহন নিয়ে তিনটি ফেরি মাঝ পদ্মা নদীতে নোঙ্গর করে ছিল। ফেরি তিনটিকে সকাল ১১টায় টাগ ফেরি দিয়ে টেনে দৌলতদিয়া ঘাটে আনা হয়েছে। এ দিকে দীর্ঘ সময় ফেরি চলাচল বন্ধ থাকায় দৌলতদিয়া ও পাটুরিয়া ঘাট পয়েন্টে তিন শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় ছিল। কুয়াশার ঘনত্ব কমে যাওয়ায় সিরিয়াল অনুযায়ী যানবাহন পারাপার শুরু হয়েছে।

ফেরি চলাচল বন্ধ থাকায় দৌলতদিয়া ঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কে বাস ও প্রাইভেটকার এবং গোয়ালন্দ মোড়ে রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কে শত শত ট্রাক আটকা পড়েছে। এ দিকে ঘন কুয়াশার কারণে দৌলতদিয়া-কুষ্টিয়া ও খুলনা-দৌলতদিয়া মহাসড়কে যানবাহন চলাচল ব্যাহত হয়েছে বলে জানা গেছে।


আরো সংবাদ



premium cement
জাহাজভাঙা শিল্পে শ্রমিক নিরাপত্তার উদ্যোগ ভালো লেগেছে : সীতাকুন্ডে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস ১০ দেশের অংশগ্রহণে সামরিক মহড়া শুরু করল আরব আমিরাত গাজা থেকে ইসরাইলি সেনা প্রত্যাহারের পর ২ হাজার ফিলিস্তিনি নিখোঁজ ৯ বছর পর সৌদি আরবে আসছে ইরানি ওমরা কাফেলা দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের হামলার নিন্দা হেফাজতে ইসলামের ভর্তি পরীক্ষায় জবিতে থাকবে ভ্রাম্যমাণ পানির ট্যাংক ও চিকিৎসক মিয়ানমার থেকে ফেরত আসা বাংলাদেশীরা কারা? কিশোরগঞ্জে নিখোঁজের ২৫ দিন পর উদ্ধার যুবকের লাশ উদ্ধার ভুয়া সনদ সিন্ডিকেট : কারিগরি শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যানকে ডিবির জিজ্ঞাসাবাদ ঢাকার পয়োবর্জ্য-গ্যাস লাইন পরীক্ষায় কমিটি গঠনের নির্দেশ হাইকোর্টের জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বাংলাদেশের প্রয়োজন ৫৩৪ বিলিয়ন ডলার : পরিবেশমন্ত্রী

সকল