২৭ ফেব্রুয়ারি ২০২১
`

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি ও লঞ্চ চলাচল শুরু

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি ও লঞ্চ চলাচল শুরু - ছবি : নয়া দিগন্ত

শনিবার গভীর রাতে ঘন কুয়াশার কারণে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি ও লঞ্চ চলাচল বন্ধ করা হয়। এর প্রায় ৫ ঘণ্টা পর রোববার সকালে ওই নৌরুটে ফেরি ও লঞ্চ চলাচল শুরু হয়েছে।

শনিবার দিবাগত রাত ২টা থেকে কুয়াশার ঘনত্ব বৃদ্বি পেলে দুর্ঘটনা এড়াতে ওই রুটে চলাচলরত ১৬টি ফেরি বন্ধ রাখে ঘাট কর্তৃপক্ষ।

কুয়াশার ঘনত্ব কমে গেলে রোববার সকাল ৬টার দিকে ফেরি চলাচল শুরু করার কিছুক্ষণ পর কুয়াশা বেড়ে গেলে আবার ফেরি বন্ধ রাখা হয়। পরে সকাল ১০টায় কুয়াশা কমলে পুনরায় ফেরি চলাচল শুরু করে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ। ব্যস্ততম এই নৌরুটে দীর্ঘ সময় ফেরি বন্ধ থাকায় নদী পারের অপেক্ষায় দৌলতদিয়া প্রান্তে আটকা পড়েছে শত শত যানবাহন। এতে করে প্রচণ্ড শৈত প্রবাহের মধ্যে নদীর হিমেল হাওয়ায় তীব্র শীতে চরম ভোগান্তিতে পড়েছেন আটকে পড়া যাত্রী ও চালকরা।

ফেরি চলাচল বন্ধ থাকায় দৌলতদিয়া ঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কে বাস ও প্রাইভেট কার এবং গোয়ালন্দ মোড়ে রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কে শত শত ট্রাক আটকা পড়েছে।

দৌলতদিয়া ফেরিঘাটের ব্যবস্থাপক মো: আবু আব্দুল্লাহ রনি বলেন, কুয়াশার কারণে দুই দফায় ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। ফেরি চলাচল বন্ধ থাকার ফলে নদী পারের অপেক্ষায় শত শত যানবাহন আটকা পড়েছে। ফেরি চলাচল শুরু হয়েছে সিরিয়ালে আটকে পড়া বাস ও প্রাইভেট কারগুলো অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করা হবে।



আরো সংবাদ


কাতার কাপের শিরোপা জিতলো আল সাদ আশুলিয়ায় ৫২ কেজি গাঁজাসহ দুই মাদক কারবারি আটক লিবীয় উপকূল থেকে দেড় শ’র বেশি অবৈধ অভিবাসী উদ্ধার এলডিসি থেকে উত্তরণের চূড়ান্ত সুপারিশ পেলো বাংলাদেশ দুই রাষ্ট্র এক জাতি : নাগরনো-কারাবাখ বিজয়ের স্মরণে স্মৃতিসৌধ শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ব্যাপারে জানা যাবে বিকেলে হাইতিতে কারাগারে সহিংসতায় ২৫ জনের মৃত্যু চকরিয়ায় ১২ ঘণ্টার ২ সড়ক দুর্ঘটনা : ৪ জনের মৃত্যু, আহত ১০ নেইমারের সাথে নতুন চুক্তি নিয়ে আলোচনায় পিএসজি এরদোগানের ২০২০ গ্লোবাল মুসলিম পার্সোনালিটি অ্যাওয়ার্ড অর্জন বিদেশী নেতার সাথে দ্বিতীয় ‘ভার্চুয়াল’ সম্মেলন করতে যাচ্ছেন বাইডেন : হোয়াইট হাউস

সকল