০৭ মার্চ ২০২১
`

বেলাবতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ছাই কোটি টাকার সম্পদ

বেলাবতে ভয়াবাহ অগ্নিকাণ্ডে ছাই কোটি টাকার সম্পদ - নয়া দিগন্ত

নরসিংদীর বেলাবতে ভয়াবহ অগ্নিকাণ্ডে সাতটি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে ক্ষতি হয়েছে প্রায় কোটি টাকা। শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে বেলাব বাজারে লেপ-তোষকের দোকান থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করছে ফায়ার সার্ভিস ও পুলিশ। খবর পেয়ে বেলাব ফায়ার সার্ভিসের দুটি ইউনিট দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনে।

স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার সপ্তাহিক হাটবার থাকায় সকাল বেলা দোকান খোলার কিছুক্ষণ পর মকবুলের লেপ-তোষকের দোকানে আগুনের সূত্রপাত হয়। পরে মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়লে উপস্থিত বেলাব উপজেলার সাবেক চেয়ারম্যান আহসান হাবীব বিপ্লব স্থানীয় ফায়ার সার্ভিসকে খবর দেন। পরে ঘটনাস্থলে উপস্থিত লোকজন আগুন নেভানোর প্রাণপন চেষ্ঠা করে। এ দিকে খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

বেলাব ফায়ার সার্ভিসের প্রধান হেলাল উদ্দিন জানান, ‘সকাল সাড়ে ১০টার দিকে আগুন লাগার খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনি। ইতোমধ্যে সাতটি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। বৈদ্যুতিক সট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে আমাদের প্রাথমিক ধারণা।’

বেলাব থানার অফিসার ইনচার্জ (ওসি) সাফায়েত হোসেন পলাশ খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পরিদর্শন করেন।

এ দিকে বেলাব উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম উপস্থিত হয়ে পুড়ে যাওয়া দোকান মালিকদের সান্ত্বনা দেন এবং সরকারের কাছে সহযোগিতা চান।

নরসিংদী জেলা পরিষদের সদস্য মেরাজ মাহমুদ মিরাজ ও অ্যাডভোকেট শহীদুল্লাহ ঘটনাস্থলে গিয়ে ক্ষতিগ্রস্ত দোকান মালিকদের সমবেদনা জানান এবং সরকার যেন তাদের সহযোগিতা করে তার দাবি জানান।

এ দিকে পুড়ে যাওয়া মোবাইল ও ইলেক্ট্রনিক্সের দোকান মালিক কমল কান্না জড়িত কণ্ঠে জানান, তার নগদ টাকাসহ প্রায় ৬০ লাখ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। এখন তার কাছে আর কোনো সম্বল নেই যা নিয়ে তিনি দাঁড়াবেন।



আরো সংবাদ