২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

কুলিয়ারচর পৌর নির্বাচন নিয়ে শঙ্কা বিএনপির

কুলিয়ারচর পৌর নির্বাচন নিয়ে শঙ্কায় আছি : বিএনপি’র কেন্দ্রীয় নেতা শরীফুল আলম - ছবি : নয়া দিগন্ত

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ও কিশোরগঞ্জের জেলা বিএনপির সভাপতি মো: শরীফুল আলম (সিআইপি) বলেন, দ্বিতীয় ধাপে ১৬ জানুয়ারি অনুষ্ঠিত কুলিয়ারচর পৌর নির্বাচন নিয়ে শঙ্কায় আছি। শুক্রবার সকাল ১১টায় কুলিয়ারচর পৌর এলাকার বেতিয়ারকান্দি গ্রামে বিএনপির মেয়র প্রার্থী নূরুল মিল্লাত কর্তৃক আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, ইতোমধ্যে গভীর রাতে সিভিলে ও পুলিশের পোষাকে কুলিয়ারচর পৌর এলাকার বিভিন্ন ওয়ার্ডের আমাদের নেতা-কর্মীদের বাড়িতে গিয়ে হুমকি দেয় নির্বাচনের দিন পর্যন্ত বাড়িতে না থাকার জন্য। আমরা বিশ্বস্ত সূত্রে জানতে পেরেছি আমাদের ২৬ জন নেতা-কর্মীর নামে গায়েবি মামলা করা হয়েছে। সাফী উদ্দিন নামে আমাদের এক কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। ইভিএম নিয়ে আমাদের কেন্দ্রীয়ভাবে আপত্তি আছে তার পরেও আমরা গণতন্ত্রের সার্থে নির্বাচনে অংশগ্রহণ করেছি। ইভিএম শহরে ব্যবহার করার কথা থাকলেও এখন গ্রাম পর্যায়ে তা ব্যবহার করা হচ্ছে অথচ ইভিএম ব্যবহারে পর্যাপ্ত প্রশিক্ষণ দেয়া হয়নি।

সংবাদ সম্মেলনে মেয়র প্রার্থী নূরুল মিল্লাত লিখিত বক্তব্যে বলেন, বিভিন্ন জায়গায় আমার নির্বাচনী প্রচারণার পোস্টার ছিড়ে ফেলেছে। এসব ঘটনায় রিটার্নিং অফিসার বরাবর লিখিত ও মৌখিকভাবে অভিযোগ করার পরও কোনো প্রকার ব্যবস্থা নেয়া হয়নি।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, পৌর বিএনপির আহবায়ক হাজী মো: রফিকুল ইসলাম, উপজেলা বিএনপি’র যুগ্ম আহ্বায়ক এম এ হান্নান, পৌর বিএনপি’র যুগ্ম আহ্বায়ক আ: লতিফ, সদস্য সচিব শাহাদাত হোসেন শাহ আলম, উপজেলা যুবদলের আহ্বায়ক আজাহার উদ্দিন লিটনসহ কুলিয়ারচর, ভৈরব, বাজিতপুর ও কটিয়াদী উপজেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিক।

অভিযোগ প্রসঙ্গে কুলিয়ারচর থানার ওসি একেএম সুলতান মাহমুদ বলেন, গত ১৩ জানুয়ারি রাত ৯টার দিকে পৌর এলাকার আলী আকবরী গ্রামের সবদর আলীর মাজারে নৌকা মার্কার মেয়র প্রার্থীর ক্যাম্প ভাংচুর ও আলী আজগর নামে তার এক কর্মীর হাত ভেঙ্গে দেয়ার অভিযোগে পরের দিন আলী আজগর ২৬ জনের নামসহ অজ্ঞাত নামা আরো ৫০/৬০ জনের নামে একটি মামলা দায়ের করেন। নিয়মিত মামলার আসামি ধরতে পুলিশ এলাকায় অভিযান চালিয়েছে। যা আমাদের নিয়মিত কার্যক্রমের অংশ।


আরো সংবাদ



premium cement