০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ৪ জিলহজ ১৪৪৩
`

বঙ্গবন্ধুর নামে নারায়ণগঞ্জে পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয়

বঙ্গবন্ধুর নামে নারায়ণগঞ্জে পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয় - ছবি : সংগৃহীত

নারায়ণগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে একটি সরকারি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হচ্ছে।

এ ব্যাপারে ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়টি স্থাপনের প্রস্তাবে লিখিত অনুমোদন দিয়েছেন। এতে করে নারায়ণগঞ্জবাসী অচিরেই পেতে যাচ্ছে একটি পূর্ণাঙ্গ সরকারি বিশ্ববিদ্যালয়। এর নাম হবে ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়’।

নারায়ণগঞ্জ ছাড়াও নাটোর ও মেহেরপুর জেলাতেও আরো দু’টি সরকারি বিশ্ববিদ্যালয় স্থাপনের অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শিক্ষা মন্ত্রণালয়ের সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখার সিনিয়র সহকারী সচিব নীলিমা আফরোজ স্বাক্ষরিত অনুমোদন সংক্রান্ত একটি চিঠি রোববার প্রকাশ পায়।

প্রধানমন্ত্রী অনুমোদন দেয়ার পর এ ব্যাপারে গত ৯ ডিসেম্বর বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনে চিঠি দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখার সিনিয়র সহকারী সচিব নীলিমা আফরোজ স্বাক্ষরিত ওই চিঠিতে মঞ্জুরী কমিশনের চেয়ারম্যানকে নারায়ণগঞ্জে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার জন্য যুগোপযোগী খসড়া আইন প্রস্তুতের নির্দেশ দেয়া হয়েছে।

সূত্র জানায়, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের খসড়া আইন মন্ত্রণালয়ে উত্থাপনের পর তা পাস হলে প্রযুক্তি বিশ্ববিদ্যালয়টি স্থাপনের জন্য পরবর্তী নির্দেশনা আসবে।

উল্লেখ্য, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান দীর্ঘ দিন ধরে একটি পুর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয় ও মেডিক্যাল কলেজ হাসপাতাল করার জন্য সরকারের কাছে দাবি করে আসছেন।


আরো সংবাদ


premium cement
দুই পরিবর্তন নিয়ে ফিল্ডিংয়ে বাংলাদেশ পারিবারিক আদালত আইনের খসড়া-২০২২ অনুমোদন বিমানবন্দরে যাত্রীদের দুর্ভোগের অভিযোগ শুনলেন পররাষ্ট্রমন্ত্রী বেতনভাতা পরিশোধ না করলে কালো তালিকাভুক্ত করার দাবি ডিইউজের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার ৯ উইকেটের জয় টাইগার্সের তিন দেশের সাথে বাফুফের যোগাযোগ ২৮৬ গুণ বেশি বেতন নিয়ে লাপাত্তা কর্মী অনলাইনের গরু পছন্দ না হলে ফেরতের ব্যবস্থা থাকবে : প্রাণিসম্পদমন্ত্রী কাশ্মীরে আটক লস্করের ২ সদস্য বিজেপির আইটি কর্মকর্তা : পুলিশ সুদানে নিরাপত্তা বাহিনীর নির্দেশ অমান্য করে শত শত বিক্ষোভকারী রাস্তায়

সকল