১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

রূপগঞ্জে আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের কারাখানায় সন্ত্রাসী হামলা

সন্ত্রাসীদের ফেলে যাওয়া কয়েকটি মোটরসাইকেল - ছবি : সংগৃহীত

নারায়ণগঞ্জের রূপগঞ্জে কাঞ্চন পৌর এলাকায় বৃহস্পতিবার রাতে একদল সশস্ত্র সন্ত্রাসী স্থানীয় পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম রসূলের ব্যবসাপ্রতিষ্ঠানে হামলা চালালে অন্তত ২০ জন আহত হয়েছে। এলাকাবাসী পাল্টা প্রতিরোধ গড়ে তুললে সন্ত্রাসীরা তাদের ব্যবহৃত ৫টি মোটর সাইকেল রেখে পালিয়ে যায়। কথিত মোগলবাহিনীর সদস্য এই হামলা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। স্থানীয় পুলিশ প্রশাসন হামলাকারীদের পরিবর্তে ঘটনায় ক্ষতিগ্রস্তদের বিরুদ্ধে পদক্ষেপ নিয়েছে বলে অভিযোগ উঠেছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বৃহস্পতিবার রাত সাড়ে আটটায় কাঞ্চন এলাকায় পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম রসূলের টেক্সটাইল মিলে কুখ্যাত মোগলবাহিনীর সদস্যরা প্রায় ২০টি মোটর সাইকেল নিয়ে এই সন্ত্রাসী হামলা চালায়। তারা আগ্নেয়াস্ত্র, রামদা, বোমা, হকিষ্টিকসহ দেশীয় অস্ত্রে সজ্জিত ছিল। আকস্মিক এই হামলায় মিলটির কর্মচারীরা প্রথমে হতচকিত হয়ে পড়ে। কিন্তু কিছুক্ষণ পর তারা সঙ্ঘবদ্ধ হয়ে পাল্টা প্রতিরোধ গড়ে তুললে সন্ত্রাসীরা পালিয়ে যায়। এসময় সেখান থেকে গুলির খোসা ও পরিত্যক্ত অবস্থায় ৫টি মোটরসাইকেল উদ্ধার করা হয়।

জানা গেছে, মোগলবাহিনীর সদস্যরা এলাকায় বিভিন্ন ব্যক্তি ও ব্যবসাপ্রতিষ্ঠানে চাঁদাবাজি ও ভূমিদস্যুতায় জড়িত। তাদের বিরুদ্ধে অন্যের জমি জবরদখল ও ভূমিদস্যুতায় জড়িত থাকার ব্যপক অভিযোগ রয়েছে।
আওয়ামী লীগ নেতা গোলাম রসূল বিগত ৩০ বছর কাঞ্চন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

ঘটনা সম্পর্কে গোলাম রসূল জানান, তিনি দলের কাউন্সিলে সম্ভাব্য সভাপতি প্রার্থী। ঘটনার দিন মোগলবাহিনীর সন্ত্রাসীরা তার লোকদের সাথে সভাপতি পদের মনোনয়ন নিয়ে বিতন্ডায় জড়ান। তারই রেষ ধরে তার ব্যবসাপ্রতিষ্ঠানে হামলা চালানো হয়েছে।

তিনি জানান, এমন ঘটনা যে ঘটতে পারে সে সম্পর্কে তিনি ১৫ দিন আগেই রূপগঞ্জ থানায় একটি জিডি এন্ট্রি করেছিলেন। পুলিশ তাৎক্ষণিক ব্যবস্থা নিলে এবং সতর্ক হলে এ ঘটনা ঘটত না।

ঘটনার পর পুলিশ গোলাম রসূলের টেক্সটাইল মিলের কয়েকজন কর্মচারীকে আটক করে। এতে এলাকায় আরো অসন্তোষ দেখা দিয়েছে বলে জানা গেছে।

জানতে চাইলে নারায়ণগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম পিপিএম (বার) জানান, বৃহস্পতিবার কাঞ্চনের ঘটনা সম্পর্কে তিনি অবহিত আছেন। ঘটনার সময় স্থানীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম রসূলের মিলে তার প্রতিপক্ষের লোকজন হামলা চালায়। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

তিনি বলেন, রেষারেষি থেকে ঘটনা ঘটেছে বলে তিনি জানতে পেরেছেন। পুলিশ সুপারিন্টেন্ডেন্ট জানান, এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। আমরা উভয়পক্ষের সাথে যোগাযোগ করেছি। যাতে পরিস্থিতির অবনতি না ঘটে।

তিনি বলেন, থানা পুলিশকে নির্দেশ দেয়া হয়েছে যাতে আইনানুযায়ী পদক্ষেপ নেয়া হয়। উভয়পক্ষের অভিযোগ এবং মামলা আমলে নিতেও পুলিশকে বলে দেয়া হয়েছে।

পুলিশের বিরুদ্ধে অভিযোগ সম্পর্কে এসপি জায়েদুল আলম বলেন, আমরা সতর্ক আছি। পুলিশের কেউ জড়িত থাকলে তদন্ত করে সে অনুযায়ীও ব্যবস্থা নেয়া হবে। সবশেষ খবর অনুযায়ী উভয়পক্ষকে থানায় ডেকে নেয়া হয়েছে। মামলার প্রস্তুতি চলছে।

 


আরো সংবাদ



premium cement
নেতানিয়াহুসহ ইসরাইলি মন্ত্রীদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করবে আইসিসি! ঢাকায় কাতারের আমিরের নামে সড়ক ও পার্ক তেহরানের প্রধান বিমানবন্দরে পুনরায় ফ্লাইট চালু হামলায় কোনো ক্ষতি হয়নি : ইরানি কমান্ডার ইরানের পরমাণু কর্মসূচির ‘কেন্দ্র’ ইসফাহান : সাবেক মার্কিন কর্মকর্তা মিয়ানমারের বিজিপির আরো ১৩ সদস্য বাংলাদেশে রুমায় অপহৃত সোনালী ব্যাংকের সেই ম্যানেজারকে চট্টগ্রামে বদলি দুবাইয়ে বন্যা অব্য়াহত, বিমানবন্দর আংশিক খোলা ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’ শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’

সকল