১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

একটি পরিবর্তন বদলে দেবে আপনার শহর : নায়াব ইউসুফ

প্রচারণায় ব্যস্ত চৌধুরী নায়াব ইউসুফ - ছবি : নয়া দিগন্ত

একটি পরিবর্তন বদলে দেবে আপনার শহর-এই স্লোগান নিয়ে ভোটের মাঠে নেমেছেন চৌধুরী নায়াব ইউসুফ। তিনি আসন্ন ফরিদপুর পৌরসভা নির্বাচনে বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী। সম্ভ্রান্ত রাজনীতি পরিবারের সন্তান হওয়ায় ভোটের মাঠ তার আগেই পরিচিত। তবে এবার প্রেক্ষাপট ভিন্ন।

বাবা চৌধুরী কামাল ইবনে ইউসুফ করোনায় আক্রান্ত হয়ে রাজধানীর এভার কেয়ার হাসপাতালে (সাবেক অ্যাপোলো হাসপাতাল) সিসি ইউ-তে ভেন্টিলেশনে চিকিৎসাধীন। আর দলের নেতাকর্মীরাও নানা মামলায় জর্জরিত। এমন অবস্থায় পৌর চেয়ারম্যান পদে জয়ী হতে দিনরাত পরিশ্রম করছেন নায়াব ইউসুফ।

আগামী ১০ ডিসেম্বর হবে নির্বাচন। সে হিসেবে ভোট গ্রহণের আর মাত্র ৭দিন বাকী। তাই প্রতিদিন ২৭টি ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী ও নেতৃবৃন্দকে নিয়ে ভোটারদের মনোযোগ আকর্ষণের জন্য দিনরাত দৌড়ঝাঁপ করছেন।

বুধবার ফরিদপুর শহরের জনতা ব্যাংক মোড়ে এলাকায় প্রচারণা চালিয়েছেন তিনি। ওই সময় সাথে ছিলেন ফরিদপুর বিএনপি’র শহর কমিটির সভাপতি রেজাউল ইসলাম, শহর যুবদলের সিনিয়র সহ-সভাপতি এম এম ইউসুফসহ স্থানীয় নেতাকর্মীরা।

শহরজুড়ে এখন একটাই আলোচনা কে হতে চলছেন আগামী দিনের মেয়র ও তাদের এলাকার কাউন্সিলর।

১৮৬৯ সালে প্রতিষ্ঠিত ফরিদপুর পৌরসভায় বর্ধিত এলাকা সমন্বয়ে ৬৬ দশমিক ৫৪ বর্গকিলোমিটারজুড়ে বর্তমানে ২৭টি ওয়ার্ড রয়েছে। ২০১৯ সালের হালনাগাদ ভোটার তালিকা অনুযায়ী এখানে ভোটার সংখ্যা এক লাখ ৪৮ হাজার ৩১৩ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ৭১ হাজার ৭৮৬ এবং নারী ৭৬ হাজার ৫৭১ জন।


আরো সংবাদ



premium cement