২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর নামে ফেসবুকে অপপ্রচার, গ্রেফতার ১

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর নামে ফেসবুকে অপপ্রচার, গ্রেফতার ১ - ছবি : সংগৃহীত

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের নামে ফেসবুকে অপপ্রচার করার অভিযোগে এক ‍যুবককে গ্রেফতার করেছে পুলিশ। ওই যুবক প্রতিমন্ত্রী ছাড়াও তার চাচা গাজীপুর মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারাণ সম্পাদক মতিউর রহমান মতিকে নিয়েও বিভিন্ন অপপ্রচার চালান। এতে তারা সামাজিক ও রাজনৈতিকভাবে হেয় হয়েছেন। পরে ওই যুবকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন প্রতিমন্ত্রীর ব্যক্তিগত সহকারী মো: কাউছার সরকার।

গ্রেফতার হওয়া ওই যুবকের নাম মো. ইব্রাহিম খলিল ওরফে আশিক (২৫)। তিনি গাজীপুর সিটি করপোরেশনের পোড়াবাড়ি বাজার এলাকার মো. আফতাব উদ্দিনের ছেলে।

মামলা সূত্রে জানা যায়, মঙ্গলবার রাতে ইব্রাহিম তার ফেসবুক আইডিতে জাহিদ আহসান রাসেল ও তার চাচার বিরুদ্ধে বিভিন্ন অপপ্রচার চালান।

এতে গাছা এলাকাসহ বিভিন্ন এলাকায় নানা শ্রেণী ও সম্প্রদায়ের মানুষের মধ্যে ঘৃণা ও বিদ্বেষ সৃষ্টি হয়েছে। এলাকায় সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট হয়েছে। এতে যেকোনো সময় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটার উপক্রম হয়েছে।

জিএমপি’র গাছা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: ইসমাইল হোসেন বলেন, প্রতিমন্ত্রীর ব্যক্তিগত সহকারীর মামলার প্রেক্ষিতে অভিযুক্ত ইব্রাহিমকে পোড়াবাড়ি এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে। তিনি তার অপরাধ স্বীকার করেছেন। বিকেলে তাকে গাজীপুর আদালতে পাঠানো হলে আদালত গ্রেফতারকৃত ইব্রাহিম খলিলকে কারাগারে পাঠানোর আদেশ দেন।


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল