১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

৩০ কেজি ওজনের বাঘাইর ধরা পড়ল হাওরে!

৩০ কেজি ওজনের বাগাড় ধরা পড়ল হাওরে! - ছবি -নয়া দিগন্ত

কিশোরগঞ্জের হাওরে ধরা পড়েছে ৩০ কেজি ওজনের বিশাল আকৃতির একটি বাঘাইর মাছ।

মঙ্গলবার দুপুরে ময়মনসিংহের নান্দাইল পৌরসভার বাজারের একটি আড়তে ওই মাছ বিক্রি করতে গিয়েছিল দুই মাছ ব্যবসায়ী। এ সময় মাছটি একনজর দেখার জন্য বাজারে ভিড় জমান শত শত মানুষ।

মাছ দেখতে আসা কয়েকজন জানান, ‘নান্দাইলে হাওরের মাছ খুব কমই আসে। আশপাশে কোনো হাওর না থাকায় তারা এতো বড় মাছ কখনো দেখেননি। বিশাল আকৃতির বাঘাইর মাছ এই প্রথম তারা নিজের চোখে দেখেছেন। অনেকেই মোবাইল ফোনে ছবি তুলে নিচ্ছেন এই মাছের। কেউ কেউ লাইভ করছেন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। চারদিকে খবর ছড়িয়ে পড়লে বিকেলের মানুষের ভিড় আরো বাড়তে থাকে।

মাছটির বিক্রেতা মো: মোস্তফা ও সুজন মিয়া জানান, নান্দাইল চৌরাস্তার আড়তে কিশোরগঞ্জের তাড়াইল এলাকার এক জেলে এই মাছটি বিক্রি করতে নিয়ে এসেছিলেন। সেখানের এক ব্যবসায়ীর কাছ থেকে মাছটি তারা কিনে নান্দাইল বাজারে নিয়ে আসেন।

বিক্রেতারা বলেন, এই মাছের ওজন ৩০ কেজি। তারা দাম হাঁকাচ্ছেন ৬০ হাজার টাকা। তবে বিকেল পর্যন্ত মাছটির দাম ওঠেছে ৪৫ হাজার টাকা। ভালো দাম পেলে মাছটি তারা বিক্রি করে দেবেন।

কিশোরগঞ্জের কয়েকজন জেলে এ প্রতিবেদককে জানান, হাওরে পানি কমায় এখন প্রায় সময় বড় মাছ ধরা পড়ছে। তবে বিশাল আকৃতির বাগাড় মাছ ধরার খবর এই মওসুমে প্রথম পেয়েছেন তারা।


আরো সংবাদ



premium cement