২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সোনারগাঁওয়ে শিশু হত্যায় ৩ জনের ফাঁসির রায় ও ৬ জন খালাশ

সোনারগাঁওয়ে শিশু হত্যায় ৩ জনের ফাঁসির রায় ও ৬ জন খালাশ - সংগৃহীত

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে পিরোজপুর ইউনিয়নের মঙ্গলেরগাঁও গ্রামের আলোচিত শিশু সোয়াইব হোসেন হত্যা মামলার রায়ে তিনজনকে ফাঁসি আদেশ দিয়েছেন আদালত। একই মামলায় একজনকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড ও ছয়জনকে খালাশ দেয়া হয়েছে। সোমবার দুপুরে নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক শেখ রাজিয়া সুলতানা ওই রায় প্রদান করেন। রায় প্রদানের পর দণ্ডিতদের আদালত থেকে কারাগারে পাঠানো হয়। আসামিদের মধ্যে ফজল হক, জসিম উদ্দিন ও রাজু মিয়াকে ফাঁসির আদেশ এবং আসামি নাছির উদ্দিনকে ১০ বছরের সাজা প্রদান করা হয়। খালাশ পেয়েছেন রিনা আক্তার, ইকবাল, এমদাদ, আলী আহম্মদ, মোশরফ হোসেন, সিরাজ।

রায়ের সত্যতা নিশ্চিত করে আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আব্দুর রহিম বলেন, ২০১৩ সালের ২০ ফেব্রুয়ারি সোনারগাঁওয়ে মঙ্গলেরগাঁও গ্রামের নাজমুল হোসেন মাসুমের ছেলে শান্তিনগর দারুণ নাজাত নূরানী মাদরাসার প্রথম শ্রেণীর ছাত্র সোয়াইব হোসেন নিখোঁজ হয়। নিখোঁজের ছয় দিন পর একই এলাকার একটি নির্মাণাধীন ভবনের পাশের জঙ্গল থেকে তার গলা কাটা, শরীর ঝলসে দেয়া ক্ষত-বিক্ষত লাশ উদ্ধার করে পুলিশ।

তিনি আরো বলেন, এ ঘটনায় সোয়াইবের বাবা অপহরণের পর হত্যার সঙ্গে জড়িত থাকার অভিযোগ এনে একই এলাকার ১৩ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। আলোচিত এ মামলার রায়ে আদালত যাদের খালাশ দিয়েছেন তাদের বিরুদ্ধে বাদি পক্ষ আপিল করবেন। এছাড়াও যাদের মৃত্যুদণ্ড দিয়েছে তাদের রায় বহাল রাখতে চেষ্টা করবেন।

মামলার বাদি নাজমুল হোসেন মাসুম বলেন, যারা সাজা পেয়েছে আর যারা খালাশ হয়েছেন তারা সবাই আমার সন্তানকে নির্মমভাবে খুন করেছে। আদালতে ১৬৪ ধারায় দোষ স্বীকার করে আসামিরা জবানবন্দি দিয়েছে। আমি এ রায়ে সন্তুষ্ট নয় উচ্চ আদালতে আপিল করব।

উল্লেখ্য, গত ৯ নভেম্বর শিশু সোয়াইব হোসেন হত্যাকাণ্ডের রায় ঘোষণার কথা থাকলেও রায়ের তারিখ পিছিয়ে আগামী ২৫ নভেম্বর ধার্য্য করা হয়। পরে আবারো তারিখ পিছিয়ে ৩০ নভেম্বর রায় ঘোষণা করা হয়েছে।


আরো সংবাদ



premium cement