২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

বাইতুস সালাত জামে মসজিদ খুলে দেয়ার দাবী

- ছবি : নয়া দিগন্ত

সেপ্টেম্বরে ভয়াবহ বিস্ফোরণের পর থেকে আর নামাজ আদায় হয়নি সেই মসজিদে। ঐ ঘটনায় দগ্ধ হয়ে মারা গেছেন ৩৪ জন।

ফতুল্লার পশ্চিম তল্লা বাইতুস সালাত জামে মসজিদ উন্মুক্ত করার জন্য নারায়ণগঞ্জ জেলা প্রশাসক, পুলিশ সুপার ও সিআইডি কর্তৃপক্ষের কাছে দাবী জানিয়েছেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ।

শুক্রবার বিকেলে বাইতুস সালাত জামে মসজিদে বিস্ফোরণে যারা আহত ও নিহত হয়েছেন এবং করোনা ভাইরাসে মারা যাওয়ার ও আক্রান্তদের সুস্থতা কামনায় দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই দাবী জানান।

মাকছুদুল আলম খন্দকার খোরশেদ বলেন, যদিও আইনগত বাধ্যবাধকা আছে। আমাদের দাবী থাকবে দয়া করে মসজিদ যেন আবারো নামাজের জন্য উন্মুক্ত দেয়া হয়। কারণ এই মসজিদটি দীর্ঘদিনের পুরানো মসজিদ। দীর্ঘদিন এখানে নামাজ-আজান হয়েছে এখন আর নামাজ হয় না আজান শোনা যায় না এটা আমাদের জন্য দুর্ভাগ্য।

জেলা প্রশাসক, পুলিশ সুপার ও সিআইডি কতৃপক্ষের কাছে অনুরোধ যেন দ্রুত মসজিদটি উন্মুক্ত দেয়া হয়। যাতে মসুল্লিরা আবার পাঁচ ওয়াক্ত নামাজ যেন আদায় করতে পারেন।

তিনি আরো বলেন, আমাদের জন্য দোয়া করবেন। শেষ পর্যন্ত যেন পাশে থাকতে পারি। শুধু টাকা পয়সা দিয়ে পাশে থাকা না বিপদের সময় পাশে দাঁড়ানো সহানুভূতি জানানো পিঠে হাত রাখা এটাও অনেক বড় বিষয়। যদিও আমরা অর্থবিত্তে বলীয়ান না। যে কোনো বিপদে আপদে ডাকলে পাশে এসে দাঁড়াতে পারবো। দৌড়াদৌড়ি করতে হোক কোন জায়গায় তদবির করতে হোক করবো। বিস্ফোরণে যারা ক্ষতিগ্রস্থ হয়েছেন তাদের ছেলেমেয়েদের অনুরোধ করবো পড়ালেখা চালিয়ে যাওয়ার জন্য। এক্ষেত্রে আমাদের সহযোগিতা উন্মুক্ত থাকবো। যারা মারা গেছেন তাদের রুহের মাগফেরাত কামনা করি।

মোঃ ইছাল উদ্দিন মাহমুদের সভাপতিত্বে এসময় আরো উপস্থিত ছিলেন সামসু সর্দার, নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সহ সভাপতি রানা মজিব, ইউনুছ খান বিপ্লব, সহ সাংগঠনিক সম্পাদক মুসা মিয়া, ধর্ম বিষয়ক সম্পাদক মিঠু আহমেদ, শ্রমিক নেতা কাশেম, মোঃ আসাদ, মনির, মোঃ হোসেন, মোঃ ইমাম হোসেন, মিজানুর রহমান স্বপন, শাহ আলম, মানিক, মোবারক, মামুন হোসেন, শাহ আলম, মেহেদি হাসান বাপ্পী, রবিন, সিয়াম, শাকিব, সাইদুল, সাঈদ ও রবিউল সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা।

মিলাদ মাহফিল শেষে দোয়া মাহফিলে মসজিদ বিস্ফোরণে নিহত ও করোনা ভাইরাসে আক্তান্ত হয়ে নিতহদের রুহের মাগফেরাত কামনায় আহদের সুস্থতা কামনাসহ সুপ্রীম কোর্টের অ্যাপিলেট ডিভিশনের আইনজীবী অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারের সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করা হয়।


আরো সংবাদ



premium cement
তৃণমূল সংগঠন মজবুতির জন্য কাজ করতে হবে : মাওলানা আব্দুল হালিম ‘দেশ ও জাতি দুঃসময় পার করছে’ ওসমানীনগরে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে আহত ২ সহ-অধিনায়ক হতে পারেন রিজওয়ান মেক্সিকোয় মেয়র প্রার্থী ছুরিকাঘাতে নিহত রাজশাহীর সর্বোচ্চ তাপমাত্রা ৪১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজসমূহেও ক্লাস বন্ধ ঘোষণা দেশীয় খেলাকে সমান সুযোগ দিন : প্রধানমন্ত্রী ফ্যাসিবাদের শোষণ থেকে জনগণকে মুক্ত করতে ঐক্যবদ্ধ হতে হবে : মিয়া গোলাম পরওয়ার সিংড়ায় প্রতিমন্ত্রীর শ্যালককে প্রার্থীতা প্রত্যাহারের নির্দেশ আ’লীগের চুয়াডাঙ্গায় হিট‌স্ট্রো‌কে যুবকের মৃত্যুর ৭ ঘণ্টা পর নারীর মৃত্যু

সকল