২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

দলকে স্বাধীনতাবিরোধী বলায় আওয়ামী লীগ নেতা বহিষ্কৃত

জাহাঙ্গীর আলম - ছবি : সংগৃহীত

নারায়ণগঞ্জে একটি প্রতিবাদ সমাবেশে ‘আওয়ামী লীগকে স্বাধীনতাবিরোধী দল’ উল্লেখ করে বক্তব্য রাখায় নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমকে তার পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

মঙ্গলবার বিকেলে জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই ও সাধারণ সম্পাদক আবু হাসনাত মো: শহিদ বাদল স্বাক্ষরিত চিঠিতে এ তথ্য জানানো হয়েছে।

চিঠির অনুলিপি দেয়া হয়েছে কেন্দ্রীয় আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা বিভাগের সাংগঠনিক সম্পাদককে।

বিষয়টি নিশ্চিত করে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত মো: শহিদ বাদল বলেন, জাহাঙ্গীর আলম পদে থেকেও আওয়ামী লীগকে স্বাধীনতাবিরোধী দল উল্লেখ করে জনসমক্ষে বক্তব্য দেন। দল থেকে তাকে অব্যাহতি দেয়ার বিষয়টি ঠিক আছে। তারা গঠনতন্ত্র অনুসরণ করেই এটি করেছেন বলে জানান।

জাহাঙ্গীর আলমের কাছে প্রেরিত সেই চিঠিতে উল্লেখ করা হয়েছে, ‘আপনি জাহাঙ্গীর আলম, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ দায়িত্বে থেকে আওয়ামী লীগকে স্বাধীনতাবিরোধী দল হিসেবে বক্তব্য রাখার অপরাধে আপনাকে দল থেকে অব্যাহতি দেয়া হলো। গত ২১ নভেম্বর তারিখে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে আপনার দেয়া বক্তব্য ক্ষমার অযোগ্য, যা বিভিন্ন গণমাধ্যমের মাধ্যমে ইতোমধ্যে আমাদের হাতে এসেছে।’

এ বিষয়ে যোগাযোগ করা হলে জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম বলেন, আমাকে দলীয় পদ থেকে অব্যাহতির কোনো চিঠি পাইনি। তবে সাংবাদিকদের মাধ্যমে জানতে পেরেছি। কি কারণে আমাকে দল থেকে অব্যাহতি দেয়া হলো সেটিও আমি জানি না। জেলার সভাপতি ও সাধারণ সম্পাদকের কোনো এখতিয়ার নেই আমাকে দল থেকে অব্যাহতি দেয়ার।

উল্লেখ্য, ২১ নভেম্বর বিকেলে এক মানববন্ধনে বক্তব্য রাখার সময় জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম তার বক্তব্যে আওয়ামী লীগকে স্বাধীনতাবিরোধী দল হিসেবে উল্লেখ করেন।


আরো সংবাদ



premium cement
জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা বৃষ্টির জন্য রাজশাহীতে ইসতিসকার নামাজ আদায় গাজীপুরে মহাসড়কের পাশ থেকে মৃত হাতি উদ্ধার প্রচণ্ড গরমের মধ্যে লোডশেডিং ১০০০ মেগাওয়াট ছাড়িয়েছে দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের গুলির নিন্দা জামায়াতের রাজধানীতে তৃষ্ণার্তদের মাঝে শিবিরের বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ রাজশাহীতে সাড়ে ৬ কোটি টাকার হেরোইনসহ যুবক গ্রেফতার এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা গাজার বালিতে আটকে পড়েছে ইসরাইলি বাহিনী : হামাস মানবাধিকার পরিস্থিতি নিয়ে যুক্তরাষ্ট্রের প্রতিবেদন : যা বলছে আওয়ামী লীগ মান্দায় বিদ্যুতের আগুনে পুড়ল ৮ বসতবাড়ি

সকল