২৮ জানুয়ারি ২০২১
`

চাকরির প্রলোভন দেখিয়ে গৃহবধূকে ধর্ষণের অভিযোগ

চাকরির প্রলোভন দেখিয়ে গৃহবধূকে ধর্ষণের অভিযোগ - প্রতীকী

চাকরির প্রলোভন দেখিয়ে এক গৃহবধূকে (১৯) ধর্ষণের অভিযোগ উঠেছে রিজভি সরদার নামের ব্যক্তির বিরুদ্ধে। এ ঘটনায় আদালতে একটি মামলা দায়ের করেছেন ভুক্তভোগী ওই গৃহবধূ।

রিজভি সরদার গোসাইরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ওয়ার্ড বয় আমির হোসেন সরদারের ভাতিজা। রোববার বেলা ১১টায় গোসাইরহাট উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের কোয়াটারের একটি কক্ষে এই ধর্ষণের ঘটনাটি ঘটে। রিজভি শরীয়তপুর সদর উপজেলার দক্ষিণ মাহামুদপুর গ্রামের মৃত তেলাম সরদারের ছেলে। এ ঘটনায় সোমবার শরীয়তপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা হয়েছে।

মামলা ও ধর্ষিতার অভিযোগ সূত্রে জানা যায়, ধর্ষিতা একজন গৃহিণী ও কলেজ ছাত্রী। এই বছর তিনি এইচএসসি পাস করেছেন। দুই বছর আগে তার বিয়ে হয়। বিয়ের পর থেকে তার স্বামী প্রবাসে থাকেন। রিজভি তার পাশের গ্রামে বসবাস করেন এবং তার ছোট ভাইয়ের সাথে পড়াশোনা করেন ওই গৃহবধূ। সেই সুবাদে রিজভি গাঁয়ে পড়ে গৃহবধূর পড়াশোনার বিষয়ে সহায়তা করতেন।

মামলা সূত্রে আরো জানা যায়, কিছুদিন যাবৎ এনজিওতে চাকরি দেয়ার কথাও বলেন রিজভি। শনিবার চাকরির স্বাক্ষাৎকার দেয়ার কথা বলে তিনি ওই গৃহবধূকে গোসাইরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। হাসপাতালের টিকিট কাউন্টারের দায়িত্বে থাকা সোহাগ হাসপাতাল কোয়াটারের একটা কক্ষ খুলে দিলে ওই কক্ষে মেয়েটিকে আটকে রেখে হাত ও মুখ বেধে রিজভি ধর্ষণ করে বলে মামলায় উল্লেখ করা হয়।

একপর্যায়ে গৃহবধূর চিৎকারে লোকজন এসে রিজভিকে আটক করে। পরে রিজভির চাচা ওই হাসপাতালের ওয়ার্ড বয় আমির হোসেন সরদার এসে রিজভিকে ছাড়িয়ে ভাগিয়ে দেন বলেও মামলায় উল্লেখ করা হয়। পরে মেয়েটি আদালতে এসে রিজভির বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে মামলা দায়ের করেন।

রিজভির চাচা ও গোসাইরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ওয়ার্ড বয় আমির হোসেন সরদার বলেন, ‘আমি এই বিষয়ে কিছুই জানতাম না। লোকমুখে শুনে ঘটনাস্থলে গিয়ে বিষয়টি জানতে পারি। যে ভাতিজা এমন ঘটনা ঘটাতে পারে আমি তার পরিচয় দিতে চাই না। তাকে পালাতেও আমি কোনো সহায়তা করি নাই।’

মামলার বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মৃধা নজরুল কবির বলেন, মেয়েটিকে চাকরির প্রলোভন দেখিয়ে নির্জন কক্ষে আটকে রেখে হাত-মুখ বেঁধে ধর্ষণ করেছেন। বিষয়টি আমরা ট্রাইব্যুনালকে বুঝাতে সক্ষম হয়েছি। ট্রাইব্যুনাল মামলাটি এফআইআর হিসেবে গণ্য করার জন্য সংশ্লিষ্ট থানাকে নির্দেশে দিয়েছেন। আমি আশাবাদী আমরা ন্যায় বিচার পাব।



আরো সংবাদ


ধর্ষণ মামলায় ভিপি নুরের বিরুদ্ধে প্রতিবেদন ১৮ ফেব্রুয়ারি চীনকে শত্রু বিবেচনা করবেন না, যুক্তরাষ্ট্রকে চীনা রাষ্ট্রদূত বিয়ের প্রস্তাবে ক্ষিপ্ত হয়ে প্রবাসীর স্ত্রীকে হত্যা করে চেয়ারম্যানপুত্র জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ১১ শিক্ষার্থী বহিষ্কার ছিন্নমূল মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে জামায়াত সুইমিং পুল নিয়ে অভিযোগ তদন্ত করার পরামর্শ স্থায়ী কমিটির শিবপুরে নার্সকে গণধর্ষণের অভিযোগ, আটক ১ চসিক নির্বাচনে ৫৪ কাউন্সিলরের ৫৩ জন আওয়ামী লীগের স্ত্রীর পরকীয়া জেনে ফেলায় স্বামীকে খুন, ৪ বছর পর হত্যার রহস্য উন্মোচন দুনিয়ার সুন্দরতম আওয়াজ আজান : মর্গান ফ্রিম্যান সামিয়া রহমানসহ ঢাবির তিন শিক্ষকের পদাবনতি

সকল

চসিক নির্বাচন : সংঘর্ষে ছেলের নিহতের খবর শুনে মারা গেলেন মা (২৬৫৪৪)এরদোগানের পরাজয়ের জন্য নিজের জীবন দিতে চান এই নেতা (২৪৪৬০)পররাষ্ট্রমন্ত্রীকে জন কেরির ফোন (১৩৭১৫)নির্বাচন নিয়ে বিরোধ : ভাইকে গলা কেটে হত্যা (১১২৪০)ফিলিস্তিনের ব্যাপারে যে পদক্ষেপ নিচ্ছেন যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট বাইডেন (১১২৩০)বিবাহবিচ্ছেদ সবচেয়ে বেশি সৌদি আরবে, কী বলছেন বিশেষজ্ঞরা? (১১০৭৯)শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার সময় নিয়ে যা বললেন প্রতিমন্ত্রী (১০৭১৩)দেশে প্রথম করোনা টিকা নিচ্ছেন রুনু, জানালেন কারণ (৮৩৭৩)চট্টগ্রামের নতুন মেয়র রেজাউল করিম চৌধুরী (৭৫৯৪)ইরান ও আমেরিকার প্রতি যে আহ্বান ফ্রান্সের (৭৩২১)