২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

শরীয়তপুরে আগুনে পুড়ে গেছে ১৬টি দোকান ও বসতবাড়ি

শরীয়তপুরে আগুনে পুড়ে গেছে ১৬টি দোকান ও বসতবাড়ি - ছবি : নয়া দিগন্ত

শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলার সুরেশ্বর লঞ্চঘাট বাজারে এক অগ্নিকাণ্ডে অন্তত ১৬টি ব্যবসা প্রতিষ্ঠান এবং দুটি বসতঘর পুড়ে ভস্মীভূত হয়েছে। এতে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের।

সোমবার বেলা ১১টার সময় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে বলে জানিয়েছে শরীয়তপুর ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ। স্থানীয়দের সহায়তায় প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস।

শরীয়তপুর ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার বেলা ১১টার দিকে জেলার সুরেশ্বর লঞ্চঘাট এলাকার বাজারে একটি ডিজেল-পেট্রোলের দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। সোয়া ১১টার সময় শরীয়তপুর ফায়ার সার্ভিসকে খবর দিলে তাৎক্ষণিক শরীয়তপুর থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে যায়। এর আগে স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। দেড় ঘণ্টার চেষ্টায় ফায়ার সার্ভিস আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আনে।

স্থানীয় বাসিন্দা নজরুল ইসলাম জানান, অগ্নিকান্ডে বাজারের কাশেম বাবুর্চির তিনটি মুদি দোকান, বোরহান বাবুর্চির চারটি দোকান, মন্টু মিয়ার কনফেকশনারী, মোর্শেদ পালের হার্ডওয়ারের দোকান, দেলোয়ার হোসেনের ক্রোকারিজের দোকান, নজরুল ইসলামের স্যানিটারি দোকানসহ ১৬টি ব্যবসা প্রতিষ্ঠান সম্পূর্ণভাবে পুড়ে যায়। এছাড়াও বাজারের ব্যবসায়ী আমান উল্লাহ দেওয়ানের তিনটি দোকানসহ বাজারের পাশে দুইটি বসতঘর আগুনে পুড়ে যায়। তিনি জানান, আগুনে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

শরীয়তপুর ফায়ার সার্ভিসের উপ-সহাকারি পরিচালক মো: সেলিম মিয়া বলেন, আগুন লাগার খবর পেয়ে প্রায় ২৫ কিমি দূরত্ব আমরা মাত্র ৩৫ মিনিট সময়ে পৌঁছাই। স্থানীয়দের সহায়তায় আমাদের একটি ইউনিট দেড় ঘণ্টার চেষ্টায় আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। আমরা প্রাথমিকভাবে ধারণা করছি, একটি ডিজেল-পেট্রোলের দোকান থেকে আগুনের সূত্রপাত হয়েছে। তদন্ত করে ক্ষয়ক্ষতি নিরূপন করা হচ্ছে।


আরো সংবাদ



premium cement