২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

নারায়ণগঞ্জে বিস্ফোরণ : মসজিদ কমিটির সভাপতি গফুর মেম্বার গ্রেফতার

নারায়ণগঞ্জে বিস্ফোরণ : মসজিদ কমিটির সভাপতি গফুর মেম্বার গ্রেফতার - ছবি : সংগৃহীত

ফতুল্লা পশ্চিম তল্লা বাইতুস সালাত জামে মসজিদে ভয়াবহ বিস্ফোরণের মামলায় প্রায় দুই মাস পর মসজিদ পরিচালনা কমিটির সভাপতি আবদুল গফুর ওরফে গফুর মেম্বারকে গ্রেফতার করেছে সিআইডি।
গত ৪ সেপ্টেম্বর এশার নামাজের পর ভয়াবহ ওই ঘটনায় ৩৫ জন দ্বগ্ধ হয়ে মারা গেছেন।
শুক্রবার রাত সাড়ে দশটার দিকে তল্লা রেললাইন এলাকায় তার বাড়ির সামনে থেকে গ্রেফতার করা হয়।

নারায়ণগঞ্জ সিআইডি পুলিশের পুলিশের বিশেষ পুলিশ সুপার মো: নাসির উদ্দিন এই মামলায় আবদুল গফুরকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মামলার তদন্ত ভার গ্রহণের পর থেকেই মসজিদ কমিটির সভাপতি আবদুল গফুর ওরফে গফুর মেম্বারকে আমরা নজরদারিতে রেখেছিলাম। এত দিন পর্যন্ত তাকে বিভিন্ন সময়ে জিজ্ঞাসাবাদ করে এসেছি। আমাদের তদন্তে তার গাফিলতি ও অবহেলার সুষ্পষ্ট তথ্য প্রমাণ পেয়েছি। তাই এই মামলায় আমরা তাকে গ্রেফতার করেছি।

সিআইডির এই কর্মকর্তা আরো বলেন, ঘটনার কারণ উদঘাটনে আমরা তিতাস, ডিপিডিসি ও মসজিদ কমিটিসহ সংশ্লিষ্টদের কার কার গাফিলতি আছে সেগুলো খতিয়ে দেখছি। ইতিমধ্যে আমরা এসব সংস্থার এগারোজনকে গ্রেফতার করেছি।

তিনি বলেন, এই মামলায় মসজিদ কমিটির সভাপতি আবদুল গফুরকে গ্রেফতার করেছি। সিআইডির হেফাজতে তাকে রাখা হয়েছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে। পাশাপাশি আমাদের তদন্তে যাদের দোষ প্রমাণ হচ্ছে তাদের সবাইকে পর্যায়ক্রমে আইনের আওতায় আনা হবে।

গত ৪ সেপ্টেম্বর রাতে এশার নামাজ চলাকালে বিদ্যুতের শর্ট সার্কিট ও গ্যাসের পাইপের লিকেজ থেকে এই মসজিদে বিস্ফোরণে অর্ধ শত মুসুল্লি দগ্ধ হন। ঢাকা মেডিকেলের শেখ হাসিনা বার্ণ ইন্সটিটিউটে চিকিৎসাধীন অবস্থায় তাদের মধ্যে এখন পর্যন্ত ৩৫ জনের মৃত্যু হয়েছে।


আরো সংবাদ



premium cement
সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান মির্জা ফখরুলের জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : মন্ত্রী গাজীপুরে গাঁজার বড় চালানসহ আটক ২ দুই ঘণ্টায় বিক্রি হয়ে গেল ২৫০০ তরমুজ ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি

সকল