২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

আত্মহত্যার ১০ মাস পর জানা গেল তরুণীকে ধর্ষণ করা হয়েছিল

- প্রতীকী ছবি

আত্মহত্যার ১০ মাস পর ময়নাতদন্ত রিপোর্টে জানা গেল ধর্ষণের শিকার হয়েছিলেন তরুণী গৃহকর্মী নূরুন্নাহার বেগম (১৮)। এ রিপোর্ট পেয়েই ধর্ষককে গ্রেফতারে তৎপর হয়ে উঠে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি)। অবশেষে সোমবার ধর্ষক হাবিবকে হবিগঞ্জ থেকে গ্রেফতার করে টঙ্গী পূর্ব থানা পুলিশ।

এব্যাপারে মঙ্গলবার টঙ্গী পূর্ব থানায় এক প্রেস ব্রিফিংয়ে ঘটনার বর্ণনা দেন জিএমপি ডিসি (দক্ষিণ) ইলতুৎমিশ। এসময় উপস্থিত ছিলেন এডিসি (দক্ষিণ) শাহাদাৎ হোসেন, টঙ্গী পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুল ইসলাম, পুলিশ পরিদর্শক (তদন্ত) জাহিদুল ইসলাম, টঙ্গী পূর্ব থানা এলাকায় একাধিক সফল অভিযান পরিচালনাকারী এএসআই ওমর ফারুক।

প্রেস ব্রিফিংয়ে জানানো হয়, নূরুন্নাহার মধ্য আরিচপুর শেরে বাংলা রোডের মোশারফ হোসেনের বাসায় গৃহকর্মীর কাজ করতেন। ওই বাসার পাশেই একটি হোটেলে বাবুর্চি হিসেবে কাজ করতেন হাবিবুর রহমান হাবিব। তাদের উভয়েরই গ্রামের বাড়ি হবিগঞ্জ জেলার মাধবপুর থানায়। টঙ্গীতে পাশাপাশি বাসায় থাকার সুবাধে তাদের দুজনের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। এমনকি নূরুন্নাহারকে বিয়ের প্রলোভন দেখিয়ে একাধিকবার তার সাথে দৈহিক সম্পর্কও করেন হাবিব।

এতে নূরুন্নাহার একপর্যায়ে হাবিবকে বিয়ের জন্য চাপ দিলে তিনি অহেতুক কালক্ষেপণ করে আসছিলেন। এরই মধ্যে ঘটনা ফাঁস হয়ে যাওয়ার আশঙ্কায় হাবিব পারিবারিকভাবে বিয়ের উদ্যোগ নেন। এসময় হাবিবের পরিবার নূরুন্নাহারের অভিভাবকদের কাছে দুই লাখ টাকা যৌতুক দাবি করে। যৌতুকের টাকা দিতে অপারগতা প্রকাশ করায় তাদের বিয়ে থেমে যায়।

সর্বশেষ গত ৪ জানুয়ারি দৈহিক সম্পর্কের পর বিয়ে নিয়ে হাবিবের সাথে নূরুন্নাহারের কথা কাটাকাটি হয়। এসময় হাবিব নূরুন্নাহারকে গালিগালাজ করে। এর কিছুক্ষণ পর নূরুন্নাহার তার বাসায় সিলিং ফ্যানের সাথে ওড়না পেঁচিয়ে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন।

এঘটনায় ওই দিন টঙ্গী পূর্ব থানায় একটি অপমৃত্যু মামলা (নং-০১/২০২০) দায়ের করা হয়। ঘটনার পর সন্দেহের তীর যায় বাড়ির মালিকের দিকে। পরে প্রায় ১০ মাস পর ময়নাতদন্তে ভিকটিম নূরুন্নাহার যৌন নির্যাতনের শিকার হয়েছেন মর্মে রিপোর্ট আসে পুলিশের হাতে।

এঘটনায় গত সোমবার মৃত নূরুন্নাহারের প্রেমিক হাবিবুর রহমান হাবিবকে আসামি করে টঙ্গী পূর্ব থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা (নং-৩৭) দায়ের করা হয়। পরে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) ইলতুৎমিশের নির্দেশে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই জুলহাস উদ্দিনসহ একদল পুলিশ ওই দিনই তথ্যপ্রযুক্তির মাধ্যমে হবিগঞ্জ জেলার মাধবপুর থানার পুড়াইখলা গ্রাম থেকে হাবিবুর রহমান হাবিবকে গ্রেফতার করে টঙ্গী পূর্ব থানায় নিয়ে আসে।

পরে তিনি থানায় নূরুন্নাহারকে ধর্ষণের কথা স্বীকার করে ১৬১ ধারায় জবানবন্দী দেন।

এব্যাপারে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার-অপরাধ (দক্ষিণ) ইলতুৎমিশ বলেন, তথ্যপ্রযুক্তির মাধ্যমে মামলার আসামি ধর্ষক হাবিবুর রহমান হাবিবকে হবিগঞ্জ থেকে গ্রেফতার করা হয়েছে।

উল্লেখ্য, গত ৪ জানুয়ারি মধ্য আরিচপুর শেরে বাংলা রোডের নিজ ভাড়া বাসায় গৃহকর্মী নূরুন্নাহার সিলিং ফ্যানের সাথে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেন।


আরো সংবাদ



premium cement
গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা

সকল