০৪ ডিসেম্বর ২০২০

শ্রীপুরে জুতা তৈরির কারখানায় অগ্নিকাণ্ড

শ্রীপুরে জুতা তৈরির কারখানায় অগ্নিকাণ্ড - প্রতীকী

গাজীপুরের শ্রীপুরে জুতা তৈরির এক কারখানায় সোমবার অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের কর্মীরা পৌনে দু’ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনেন।

ফায়ার সার্ভিসের মাওনা ষ্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মিয়া রাজ ও স্থানীয়রা জানান, শ্রীপুর উপজেলার টেংরা বাজার এলাকার রানার ফুটওয়্যার কারখানার পরিত্যাক্ত মালামালের গুদামে সোমবার বিকেল পৌনে ৪টার দিকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তেই আগুন পুরো গুদামে ছড়িয়ে পড়ে ভয়াবহ আকার ধারণ করে। স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের শ্রীপুরের মাওনা স্টেশনের দু’টি ও গাজীপুর সদর স্টেশনের একটি ইউনিটের কর্মীরা ঘটনাস্থলে আসে। তারা প্রায় পৌনে দুই ঘণ্টা চেষ্টার পর সন্ধ্যা সাড়ে ৫টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনেন। তবে আগুন পুরোপুরি নেভাতে ফায়ার সার্ভিসের কর্মীরা রাত পর্যন্ত ড্যাম্পিয়ের কাজ করে তারা।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আব্দুল হামিদ জানান, আগুনে গুদামে থাকা পরিত্যক্ত মালামাল ও লেমিটেশন সেডে থাকা মেশিনপত্রসহ বিভিন্ন মালামাল পুড়ে গেছে ও ক্ষয়ক্ষতি হয়েছে। তবে তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ ও অগ্নিকাণ্ডের কারণ নির্ণয় করা সম্ভব হয়নি।


আরো সংবাদ

সৌদি আরবে ইমাম হোসাইন মসজিদটি ভেঙে ফেলার নির্দেশ (১০৭২৭)অপশক্তি মোকাবেলা করে ইসলামের বিজয় নিশ্চিত করতে হবে : মামুনুল হক (৯১৪৮)রাজধানীতে সমাবেশের অনুমতি পায়নি সম্মিলিত ইসলামী দলগুলো (৮৩৫৮)ভাস্কর্যের নামে মূর্তি স্থাপন কোনোক্রমে মেনে নেয়া যায় না : সম্মিলিত ইসলামী দলসমূহ (৫৯৯৭)স্টেডিয়ামগুলোকে জেলে রূপান্তরের অনুমতি না দেয়ায় কেজরিওয়ালের ওপর ক্ষুব্ধ মোদি (৫৬৯৯)দেশের প্রয়োজনে সর্বোচ্চ ত্যাগ স্বীকারের নির্দেশ সেনাপ্রধানের (৫৪১৬)আওয়ামী লীগের আপত্তি, মামুনুল হকের মাহফিল বাতিল (৫২৩৭)কোনো মুসলিম হিন্দু নারীকে বিয়ে করতে পারে কিনা (৪৯৫৯)বাবার ডাকে বাড়ি ফিরে বড় ভাইয়ের হাতে খুন (৪৬০৮)পাঠ্যসূচিতে থাকলেও গুরুত্ব হারাচ্ছে ইসলাম শিক্ষা (৪০৩৯)