০৪ ডিসেম্বর ২০২০

রাসূলের (সা.) ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে গাজীপুর মহানগর জামায়াতের বিক্ষোভ

বিশ্বনবীর অবমাননা মুসলমানরা বরদাশত করবে না : মো: খায়রুল হাসান
রাসূলের (সা.) ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে গাজীপুর মহানগর জামায়াতের বিক্ষোভ - ছবি : নয়া দিগন্ত

ফ্রান্সের একটি ম্যাগাজিনে রাসূলের (সা.) অশালীন ব্যঙ্গচিত্র প্রকাশ এবং ফরাসী প্রেসিডেন্টের আপত্তিকর মন্তব্যের প্রতিবাদে বাংলাদেশ জামায়াতে ইসলামী গাজীপুর মহানগরীর উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুর চৌরাস্তার ভোগড়া বাইপাস এলাকায় এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মিছিলটি ঢাকা ময়মনসিংহ-মহাসড়ক প্রদক্ষিণ শেষে বাসন সড়কে এসে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

গাজীপুর মহানগর জামায়াতের সহকারী সেক্রেটারি মো: হোসেন আলীর পরিচালনায় বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিশে শূরার সদস্য ও নগর জামায়াতের সেক্রেটারি মো: খায়রুল হাসান মিছিল-উত্তর সমাবেশে বক্তব্য প্রদানকালে বলেন, আমরা গভীর উদ্বেগ ও বেদনার সাথে লক্ষ্য করছি ফ্রান্সের সরকারপ্রধানের বক্তব্যে এবং একটি পত্রিকায় কার্টুনের মাধ্যমে রাসূলকে (সা.) অশালীন ও আপত্তিকরভাবে তুলে ধরে বিশ্ব মুসলিমের আবেগ-অনুভূতিতে আঘাত দেয়া হয়েছে। মানবতার মহান বন্ধু সর্বকালের সর্বশ্রেষ্ঠ মানুষ মোহাম্মাদুর রাসূলুল্লাহর (সা.) অবমাননা বিশ্ব মুসলিম কিছুতেই বরদাশত করবে না। একজন মুসলিমের কাছে রাসূলের (সা.) মর্যাদা নিজের জীবন এবং সম্পদের চেয়েও অধিক প্রিয়।

মিছিলে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন নগর জামায়াতের সহকারী সেক্রেটারি মো: আফজাল হোসাইন, কর্মপরিষদ সদস্য মাওলানা হাফিজ ইব্রাহিম, মো: নজরুল ইসলাম, শ্রমিককল্যাণের নগর সভাপতি মো: মহিউদ্দিন, জামায়াত নেতা আবু তাকি, মো: কামরুজ্জামান খান মামুন, মো: ছাদেকুজ্জামান খান, মো: এখলাছ উদ্দিন, মো: জিয়াউর রহমান, হাফেজ আব্দুল মোত্তালিব, মো: মাসুম বিল্লাহ, মো: সাখাওয়াত হোসেন, মো: কবির হোসেন ছাত্রনেতা মো: শহীদুল ইসলাম প্রমুখ।


আরো সংবাদ

সৌদি আরবে ইমাম হোসাইন মসজিদটি ভেঙে ফেলার নির্দেশ (৯৯৮৫)অপশক্তি মোকাবেলা করে ইসলামের বিজয় নিশ্চিত করতে হবে : মামুনুল হক (৮৯০১)ভাস্কর্যের নামে মূর্তি স্থাপন কোনোক্রমে মেনে নেয়া যায় না : সম্মিলিত ইসলামী দলসমূহ (৫৮৫৮)স্টেডিয়ামগুলোকে জেলে রূপান্তরের অনুমতি না দেয়ায় কেজরিওয়ালের ওপর ক্ষুব্ধ মোদি (৫৩৭৯)দেশের প্রয়োজনে সর্বোচ্চ ত্যাগ স্বীকারের নির্দেশ সেনাপ্রধানের (৪৪৮২)বাবার ডাকে বাড়ি ফিরে বড় ভাইয়ের হাতে খুন (৪১১৬)পাঠ্যসূচিতে থাকলেও গুরুত্ব হারাচ্ছে ইসলাম শিক্ষা (৩৯৮৪)মীমাংসিত বিষয় নিয়ে আপোষ করার কোনো সুযোগ নেই : ভাস্কর্য ইস্যুতে কাদের (৩৫৪৬)পরমাণু সক্ষমতা বাড়াতে ও পরিদর্শন বন্ধ করতে নতুন আইন পাস ইরানে (৩৪৩৪)রাজধানীতে সমাবেশের অনুমতি পায়নি সম্মিলিত ইসলামী দলগুলো (৩৪১০)