৩০ নভেম্বর ২০২০

ফ্রান্সে রাসূলের (সা.) ব্যাঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে যুব কল্যাণ পরিষদের বিক্ষোভ

ফ্রান্সে রাসূলের (সা.) ব্যাঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে যুব কল্যাণ পরিষদের বিক্ষোভ - নয়া দিগন্ত

ফ্রান্সে রাসূলের (সা.) ব্যাঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে এবং সারাদেশে গুম, খুন ও ধর্ষণে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে নগরীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ যুবকল্যাণ পরিষদঢাকা মহানগরী উত্তর।

রোববার বিক্ষোভ মিছিলটি মিরপুর ১ নং গোল চত্ত্বর থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে বক্তব্য রাখেন ঢাকা মহানগরী উত্তরের যুবকল্যাণ পরিষদের সহসভাপতি ডা. আব্দুল মুঈন। উপস্থিত ছিলেন যুব নেতা মোস্তাফিজুর রহমান, নাসির উদ্দীন ও মুতাসিমবিল্লাহ প্রমুখ।

সমাবেশে ডা. আব্দুল মুঈন বলেন, ফ্রান্সের একটি ম্যাগাজিনে মহানবীর (সা.) ব্যাঙ্গচিত্র প্রদর্শন করে বিশ্ব মুসলিমের আবেগ-অনুভূতিতে আঘাত দেয়া হয়েছে। এতে মুসলিম উম্মাহই বিক্ষুদ্ধ হয়ে উঠেছে। তিনি এই ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং অবিলম্বে ম্যাগাজিন থেকে ব্যাঙ্গচিত্র প্রত্যাহার ও বিশ্ব মুসলমানদের কাছে নিঃশর্ত ক্ষমা প্রার্থণার জন্য ম্যাগাজিন কর্তৃপক্ষের প্রতি আহবান জানান। অন্যথায় মুসলিম বিশ্ব ফ্রান্সের পণ্য বর্জনসহ দেশটির সাথে সব সম্পর্ক ছিন্ন করবে।

তিনি বলেন, মূলত আইনের শাসন ও গণতান্ত্রিক মূল্যবোধের অভাবেই সারাদেশে নারী নির্যাতনসহ অপরাধ প্রবণতা আশঙ্কাজনকভাবে বেড়েছে। ফলে দেশের নারী সমাজ তাদের ইজ্জত-সম্ভ্রম নিয়ে নিরাপত্তাহীনতায় ভুগছেন। এমতাবস্থায় নারীর সম্ভ্রম রক্ষায় ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে। তিনি সিলেটের এমসি কলেজ হোস্টেল ও নোয়াখালীতে নারী নিগ্রহের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

তিনি আরো বলেন, সরকার দেশে সুশাসন উপহার দিতে পারেনি। তারা জনগণের জানমালের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে। সম্প্রতি পুলিশি হেফাজতে নিরাপরাধ মানুষ হত্যার ঘটনা আশঙ্কাজনকভাবে বেড়েছে। সিলেটের বন্দরবাজার ফাঁড়িতে পুলিশি নির্যাতনে রায়হান হত্যার ঘটনা সেটাই নির্দেশ করে। যা গোটা জাতিকেই শোকাহত করেছে। তিনি এই নির্মম হত্যাকাণ্ডের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং দোষীদের অনতিবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি করেন।


আরো সংবাদ