২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

জাল নোট ও ডলার প্রস্তুতকারী চক্রের ৬ সদস্য গ্রেফতার

জাল নোট ও ডলার প্রস্তুতকারী চক্রের ৬ সদস্য গ্রেফতার - সংগৃহীত

রাজধানীতে অভিযান চালিয়ে জাল নোট ও ডলার প্রস্তুতকারী চক্রের ৬ সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন গোয়েন্দা পুলিশ (ডিবি) শনিবার দুপুরে রাজধানীর মিন্টুরোডস্থ ঢাকা মেট্রোপলিটন পুলিশের মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ ব্রিফিংয়ে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার এ বিষয়ে বিস্তারিত তথ্য তুলে ধরেন।

গ্রেফতারকৃতরা হচ্ছেন, মো. মামুন, শিমু, কাজী মাসুদ পারভেজ, মো. রুহুল আলম, মো. সোহেল রানা ও মো. নাজমুল হক।

পুলিশ জানিয়েছে, শুক্রবার রাজধানীর কোতয়ালী ও আদাবর থানাসহ বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে ডিএমপির গোয়েন্দা তেজগাঁও বিভাগের একটি দল তাদের গ্রেফতার করে।

পুলিশ কর্মকর্তা হাফিজ আক্তার বলেন, গ্রেফতারকৃতরা ৫ থেকে ৬ বছর যাবত পরস্পর যোগসাজসে জাল নোট প্রস্তুত করে খুচরা ও পাইকারিভাবে বিক্রি করতো। তারা বড় কোন উৎসব ও বিভিন্ন অনুষ্ঠানকে টার্গেট করে ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় তাদের সহযোগীদের মাধ্যমে জাল টাকা সরবরাহ এবং বিক্রয় করতো। তারা ডলার বানাতেও পারদর্শী ছিল। তাদের তৈরিকৃত ডলার আসল না নকল তা সহজে বুঝা যেত না।

তিনি বলেন, এ সময় তাদের কাছ থেকে ৫৮ লাখ ৭০ হাজার টাকা মূল্যমানের বাংলাদেশি জাল নোট (প্রতিটি ১০০০ টাকার নোট), ১১৩টি জাল ডলার (প্রতিটি ১০০ ডলার নোট), দুই বান্ডিল ছাপানো জাল টাকার কাগজ, একটি ল্যাপটপ, দুইটি স্ক্যানার, একটি লেমিনেটর, দুইটি প্রিন্টার, ৫ রিম জাল টাকা ছাপানোর কাগজ, জাল টাকা ছাপানোর জন্য বিভিন্ন রংয়ের ৮ বোতল কালি, টাকার ক্রমিক নম্বর দেয়ার সীল জব্দ করা হয়েছে। এছাড়া একটি প্রাইভেটকারও উদ্ধার করা হয়। সূত্র: বাসস


আরো সংবাদ



premium cement