০২ ডিসেম্বর ২০২০

দেশব্যাপী ধর্ষণ ও বিনা বিচারে হত্যার প্রতিবাদে বিক্ষোভ ও সমাবেশ

দেশব্যাপী ধর্ষণ ও বিনা বিচারে হত্যার প্রতিবাদে বিক্ষোভ ও সমাবেশ - নয়া দিগন্ত

সচেতন উলামা কেরাম উত্তরা অঞ্চলের উদ্যোগে নোয়াখালীতে বিবস্ত্র করে নারীর ওপর বর্বর নির্যাতন, এসসি কলেজসহ দেশব্যাপী সকল ধর্ষণ ও বিনা বিচারে হত্যার ঘটনার প্রতিবাদে এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে রাজধানীতে বৃহস্পতিবার বিকেলে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ মিছিলটি উত্তরা বাজার থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে বক্তব্য রাখেন ড. মাওলানা হাবিবুর রহমান। উপস্থিত ছিলেন মুফতি মাওলানা আব্দুল আজিজ, মাওলানা কামরুল ইসলাম, মাওলানা মিজানুর রহমান, মাওলানা শফিকুল ইসলাম, মাওলানা আব্দুল করিম ও মাওলানা আজিম উদ্দীন প্রমুখ।

সমাবেশে ড. মাওলানা হাবিবুর রহমান বলেন, ইসলামী অনুশাসন প্রতিষ্ঠিত না থাকায় দেশ এখন অপরাধ ও অপরাধীদের অভয়ারণ্যে পরিণত হয়েছে। একই সাথে বেড়েছে নারী নির্যাতনসহ নারীর প্রতি সহিসংতাও। নোয়াখালীতে নারীকে বিবস্ত্র করে নির্যাতন ও সিলেটের এসসি কলেজের হোস্টেলে গৃহবধূ গণধর্ষণের ঘটনা সেদিকেই নির্দেশ করে। যা বিবেকবান মানুষকে স্তম্ভিত করেছে। তিনি সারাদেশে ক্রমবর্ধমান নারী ও শিশু নির্যাতনের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং অবিলম্বে দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার জোর দাবি করেন।

তিনি বলেন, মূলত মূল্যবোধের চর্চার অনুপস্থিতি ও আইনের শাসনের অভাবেই সারাদেশে নারী নির্যাতনসহ অপরাধ প্রবণতা আশঙ্কাজনকভাবে বেড়েছে। নারীর প্রতি সহিংসতাও বেড়েছে উদ্বেগজনকভাবে। ফলে দেশের নারী সমাজ তাদের ইজ্জত-সম্ভ্রম নিয়ে নিরাপত্তাহীনতায় ভুগছেন। সরকার কোনো শ্রেণীর মানুষেরই জানমাল, ইজ্জত-সম্ভ্রমের নিরাপত্তা দিতে পারছে না। এমতাবস্থায় নারীর সম্ভ্রম রক্ষায় ঐক্যববদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে। তিনি নারীর প্রতি সহিংসতা বন্ধে ইসলাম ও ইসলামী মূল্যবোধভিত্তিক সমাজ প্রতিষ্ঠার প্রতি গুরুত্বারোপ করেন।

তারা আরো বলেন, মূলত সরকারের উদাসীনতা ও ব্যর্থতার কারণেই সারাদেশেই নারী নির্যাতনসহ নারীর প্রতি সহিংসতাসহ অপরাধ প্রবণতা বেড়েছে। বিচারহীনতার সংস্কৃতির কারণেই আমাদের দেশে অপরাধ প্রবণতা ক্রমবর্ধমান। অপরাধ করে পার পেয়ে যাওয়ার কারণেই অপরাধীরা আজ বেপরোয়া। তাই এসব অপরাধীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে। অন্যথায় দেশে অপরাধ প্রবণতাসহ নারী নিগ্রহের ঘটনা বন্ধ হবে না। প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ