২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

‘পল্লী বিদ্যুৎ অফিস লাইনটি অপসরণ করে নিলে আজ এমন দুর্ঘটনা ঘটত না’

-

মানিকগঞ্জের সাটুরিয়ায় ইমরান হোসেন (২৫) নামে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। বুধবার সকালে উপজেলা চত্বরে আনসার ভিডিপির নতুন ভবনের ছাঁদের উপর পানির ট্যাংকি বসানোর সময় লাইনের তারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তিনি মারা যান। তার মৃত্যুতে স্থানীয়রা পল্লী বিদ্যুৎ অফিসের গাফলতিকে দায়ী করছে।

ইমরান বরিশাল সদর উপজেলার রায়পাশার করমজা গ্রামের আব্দুল আজিজের ছেলে।

সাটুরিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা: মামুন উর রশিদ ঘটনাটি নিশ্চিত করেছেন।

জানা গেছে, সাটুরিয়া উপজেলা পরিষদ চত্বরে আনসার ভিডিপির নতুন ভবনের উপর দিয়ে চলে গেছে ১১ হাজার কেভির বিদ্যুৎ লাইন। বুধবার সকালে পানির ট্যাংকি বসানোর সময় বিদ্যুৎ লাইনের ওই তারে জড়িয়ে শ্রমিক ইমরানের মুখ ও শরীর পুড়ে যায়। স্থানীয় ও সহযোগীরা তাকে দ্রুত সাটুরিয়া হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মৃতের সহকর্মী শ্রমিক আতিক জানান, কাজ করার আগে ওই ১১ হাজার বিদ্যুৎ লাইনটি সরিয়ে নেয়ার জন্য ঠিকাদার ও সংশ্লিষ্ট অফিসকে জানানো হয়েছিল। পল্লী বিদ্যুৎ অফিস লাইনটি অপসারণ করে নিলে আজ এমন দুর্ঘটনা ঘটত না।

মানিকগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির সাটুরিয়া সাব জোনাল অফিসের সহকারী মহাব্যবস্থাপক (এজিএম) মামুনুর রশিদ বলেন, ভবন নির্মাণের সময় লাইনটি সরানোর একটি আবেদন করা হয়েছিল। লাইন সরানোর যে খরচ লাগে তা ঠিকাদার প্রতিষ্ঠান পরিশোধ না করায় লাইনটি সরানো সম্ভব হয়নি।

সাটুরিয়া উপজেলা আনসার কর্তকর্তা মেহেনাজ জান্নাত জানান, শ্রমিক মারা যাওয়ার খবরটি মানিকগঞ্জ জেলা আনসার কর্মকর্তাকে অবগত করা হয়েছে। এ বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেবেন।

উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) আশরাফুল আলম বলেন, কারো গাফলতির প্রমাণ পেলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement