২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

মুন্সীগঞ্জে অস্ত্র ও মাদকসহ আ’লীগের নেতাসহ তিনজন গ্রেফতার

মুন্সীগঞ্জে অস্ত্র ও মাদকসহ আ’লীগের নেতাসহ তিনজন গ্রেফতার - নয়া দিগন্ত

দুইটি বিদেশী পিস্তল, ৩ রাউন্ড গুলি, ২টি ম্যাগজিন এবং ২৯০ পিস ইয়াবাসহ আওয়ামীলীগের বালুয়াকান্দি ইউনিয়নের সাধারণ সম্পাদক আল আমিন প্রধান, তার ছোটভাই আন্তঃজেলা ট্রাক চালক ইউনিয়নের গজারিয়া শাখার সভাপতি রিটু প্রধান ও তাদের ব্যবসায়ী পার্টনার আলমগীর হোসেনকে গ্রেফতার করে র‌্যাব। সোমবার সন্ধ্যায় তাদের ৩টি পৃথক মামলা দিয়ে তাদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে বলে জানিয়েছে পুলিশভ

র‌্যাবের দাবি তাদের কাছ থেকে বিপুল পরিমাণ ইয়াবা এবং অস্ত্র উদ্ধার করা হয়েছে। তবে তাদের আটকের খবরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক দীর্ঘ প্রায় এক ঘণ্টা অবরোধ করে বিক্ষোভ করেছে করেছে তাদের সমর্থকরা। এ সময় মহাসড়কে তীব্র যানজট সৃষ্টি হয়।

আটক আল আমিন প্রধান ও রিটু উপজেলার বালুয়াকান্দি ইউনিয়নের তেতৈতলা গ্রামের মৃত গিয়াসউদ্দিন প্রধানের ছেলে ও আলমগীর হোসেন একই গ্রামের আশেক আলীর ছেলে বলে জানা গেছে।

র‌্যাব-৪ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার আক্তারুজ্জামান তিনজনকে আটকের খবর নিশ্চিত করে বলেন, তাদের কাছ থেকে অস্ত্র ও ইয়াবা জব্দ করা হয়েছে। আটক তিনজনের বিরুদ্ধে ১৮ থেকে ২০টি করে মামলা আছে বলেও জানান সিনিয়র সহকারী পুলিশ সুপার আক্তারুজ্জামান। গ্রেফতারকৃতদের কাছ থেকে ২টি বিদেশী পিস্তল একটি ইতালীর অপরটি পাকিস্তানী জব্দ করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৩ রাউন্ড গুলি, ২টি ম্যাগজিন ও ২৯০ পিস ইয়াবাও জব্দ করা হয়েছে বলে নিশ্চিত করেছেন।

প্রত্যক্ষদর্শী ও আটককৃতদের স্বজনরা জানান, সোমবার বিকেল সাড়ে চারটার বালুয়াকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল-আমিন প্রধান তেতৈতলা পুরাতন ফেরিঘাট এলাকায় তার ব্যবসায়ী কার্যালয়ে অবস্থান করছিলেন। এ সময় তার ছোটভাই রিটু প্রধান এবং তাদের ব্যবসায়ী পার্টনার আলমগীর হোসেনও সেখানে উপস্থিত ছিলেন। এ সময় সাদা একটি মাইক্রোবাসে করে একদল লোক নিজেদের র‌্যাব পরিচয় দিয়ে তাদের তিনজনকে আটক করে তাদের সাথে নিয়ে যেতে চায়। র‌্যাব জানায় তাদের কাছে অস্ত্র এবং ইয়াবা পাওয়া গেছে। তাৎক্ষণিকভাবে স্থানীয় লোকজন ঘটনাটির প্রতিবাদ জানালে র‌্যাব সদস্যদের সাথে তাদের ধস্তাধস্তি হয়। পরবর্তীতে র‌্যাব সদস্যরা লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে তাদেরকে নিয়ে চলে যায়।

পরবর্তীতে খবর পেয়ে তাদের ৭/৮'শ সমর্থক ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের তেতৈতলা হাস পয়েন্ট এলাকায় অবস্থান নেন। এ সময় তারা মহাসড়কে যান চলাচল বন্ধ ও টায়ারে আগুন লাগিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন। তাদের অবরোধের কারণে দীর্ঘ প্রায় একঘণ্টা মহাসড়কে যান চলাচল বন্ধ থাকে। পরবর্তীতে গজারিয়া থানা পুলিশের সদস্যরা ঘটনাস্থলে এসে দীর্ঘক্ষণ চেষ্টার পর সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে তাদের মহাসড়ক থেকে নামিয়ে দিলে যান চলাচল স্বাভাবিক হয়।

গজারিয়া থানার ওসি (তদন্ত) মামুন আল রশিদ জানান, বর্তমানে পরিস্থিতি তাদের নিয়ন্ত্রণে রয়েছে। পুলিশ বিক্ষোভকারীদের মহাসড়ক থেকে নামিয়ে দিয়েছে। যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা রয়েছে।


আরো সংবাদ



premium cement