৩১ অক্টোবর ২০২০

গাজীপুরে গ্রামীণ ২০০ কিলোমিটার সড়ক রক্ষণাবেক্ষন কাজের উদ্বোধন

গাজীপুরে গ্রামীণ ২০০ কিলোমিটার সড়ক রক্ষণাবেক্ষন কাজের উদ্বোধন - নয়া দিগন্ত

‘মুজিব বর্ষের অঙ্গীকার, সড়ক হবে সংস্কার’ এই শ্লোগানকে সামনে রেখে অক্টোবর-২০২০ ও মার্চ-২০২১ মাসকে গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ মাস হিসেবে বিবেচনা করেছে এলজিইডি। এর অংশ হিসেবে এ বছর গাজীপুরের ২শ’ কিমি সড়ক গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষনের কাজ শুরু হয়েছে। বৃহস্পতিবার দুপুরে গাজীপুর সদর উপজেলার বাড়িয়া ইউনিয়নের আমতলী এলাকায় একটি গ্রামীণ সড়কের রক্ষণাবেক্ষণ কাজের উদ্বোধন করেন গাজীপুরের জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম।

এসময় গাজীপুর এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মো. আব্দুল বারেক, গাজীপুর সদর উপজেলা নির্বাহী অফিসার আবদুল্লাহ আল জাকী, এলজিইডির সিনিয়র সহকারী প্রকৌশলী মো. ফাইজুল হক, উপজেলা প্রকৌশল মো. শাকিল হোসেন, উপ-সহকারী প্রকৌশল মো. মোশারফ হোসেন, বাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আক্তারুজ্জামান শুক্কুর প্রমুখ উপস্থিত ছিলেন।

গাজীপুর এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. আব্দুল বারেক জানান, সারাদেশে গ্রামীণ সড়কে নিয়মিত রক্ষণাবেক্ষণ কার্যক্রম জোরদার করার জন্য অক্টোবর-২০২০ ও মার্চ-২০২১ মাসকে রক্ষণাবেক্ষণ মাস হিসেবে বিবেচনা করা হয়েছে। সেই লক্ষ্যে গাজীপুর জেলায় চলতি বৎসরে ২০০ কিলোমিটার গ্রামীণ সড়ক নিয়মিত রক্ষণাবেক্ষনের টার্গেট নির্ধারিত করা হয়েছে।

তিনি আরো জানান, মেরামতের মাধ্যমে গ্রামীণ সড়কের ক্ষয়ক্ষতির হার কমে সড়কের স্থায়ীত্বকাল বৃদ্ধি পাবে এবং যানবাহন চলাচল নিরাপদ হবে।


আরো সংবাদ

অফিসে ধর্মীয় পোশাক, নোটিশ প্রত্যাহার করে দুঃখ প্রকাশ (১৪৮৮৫)ফরাসিদের শাস্তি দেয়ার অধিকার মুসলমানদের রয়েছে : মাহাথির (১৪৫১৩)নারীদের হিজাব, পুরুষের টাকনুর ওপর পোশাক পরে অফিসে আসার নির্দেশ (১০৮৫৫)ভারতের ম্যাপ থেকে কাশ্মির বাদ দিল সৌদি আরব (৯৪৯৪)রংপুরের জুয়েলকে যে অভিযোগে হত্যা করা হয়েছে তা মানতে রাজি নয় স্বজনরা (৯৩৩৯)বঙ্গোপসাগরে ভারতের মিসাইলের আঘাতে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত জাহাজ (৮০৭৫)ফ্রান্সে মহানবীকে (সা.) অবমাননার প্রতিবাদে বিক্ষোভ (৫৮৫২)ফরাসি যুবকদের উদ্দেশে বক্তব্য দেয়ায় ইরানের সর্বোচ্চ নেতার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট বন্ধ (৫৮৪৮)আর্মেনিয়ার দুটি যুদ্ধবিমান ধ্বংস করলো আজারবাইজান (৪৪৩৯)নবাব সলিমুল্লাহর নাতি পরিচয়ে কোটি কোটি টাকা আত্মসাৎ (৩৯৬৬)