২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

হকার্স ইউনিয়ন সভাপতির উপর হামলাকারিদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতার দাবি

হকার্স ইউনিয়ন সভাপতির উপর হামলাকারিদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতার দাবি - নয়া দিগন্ত

বাংলাদেশ হকার্স ইউনিয়ন সভাপতি আব্দুল হাশিম কবিরের ওপর হামলায় জড়িতদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতারের দাবি জানিয়েছেন সংগঠনের নেতারা। শনিবার দুপুরে রাজধানীর পল্টন ও মুক্তাঙ্গন এলাকায় বিক্ষোভ সমাবেশে বৃহত্তর আন্দোলনের হুসিয়ারিও দেন তারা।

মিছিলটি জাতীয় প্রেসক্লাবের সামনে শেষ হয়। সেখানে সংক্ষিপ্ত বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের সহ-সভাপতি আবুল কালাম আজাদ। সন্ত্রাসীদের গ্রেফতারের দাবি করে বক্তৃতা দেন হকার্স ইউনিয়নের উপদেষ্টা শ্রমিকনেতা জলি তালুকদার, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ঢাকা কমিটির সাধারণ সম্পাদক ডা. সাজেদুল হক রুবেল এবং সংগঠনের সাধারণ সম্পাদক সেকেন্দার হায়াৎ, সহ-সভাপতি মঞ্জুর মঈন, যুগ্ম সাধারণ সম্পাদক হযরত আলী, সাংগঠনিক সম্পাদক মো. জসিম উদ্দিন ও কেন্দ্রীয় সদস্য শাহিনা আক্তার।

বিক্ষোভ সমাবেশে আসামিদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতার করা না হলে ঢাকা মেট্রোপলিটন পুলিশের মতিঝিল বিভাগের ডিসির কার্যালয় ঘেরাও করা হবে বলেও হুশিয়ারী দেন বক্তারা।

এর আগে শুক্রবার সন্ধ্যা ৭ টার দিকে মুক্তাঙ্গনে চিহ্নিত চাঁদাবাজ কালাম, জাবেদ, রিপন, কেশব, বাতেন ও জাকিরের নেতৃত্বে একদল সন্ত্রাসী চাঁদার দাবিতে আব্দুল হাশিম কবিরের ওপরে চাপাতি, হাতুড়ি ও রড নিয়ে হামলা করে। এ সময় তাকে কুপিয়ে মারাত্মক আহত করা হয়। পরবর্তীতে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতলে ভর্তি করা হয়। এ ঘটনায় রাতে পল্টন থানায় হকার নেতারা মামলা দায়ের করেন।

স্থানীয় সূত্র জানায়, হামলাকারীরা স্থানীয় কাউন্সিলর এনামুল হক আবুলের লোক। এরা এই এলাকায় চাঁদাবাজি ও সন্ত্রাসী কর্মকাণ্ডের সাথে জড়িত। এর আগেও আবুলের বিরুদ্ধে সন্ত্রাসী কর্মকাণ্ড ও চাঁদাবাজির অভিযোগ এনে মিছিল ও মানববন্ধন করা হয়।

সূত্র আরো জানায়, মাস দেড়েক আগে গুলিস্তান-পল্টন এলাকার ফুটপাতের ক্ষুদ্র ব্যবসায়ীদের কাছে চাঁদা দাবির অভিযোগে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর এনামুল হক আবুলের বিরুদ্ধে ব্যবস্থা চেয়ে মানববন্ধন করেছিলেন স্থানীয় হকার ও পরিবহন শ্রমিকরা। উৎসব পরিবহন কাউন্টারে চাঁদাবাজি, ময়লার কন্টিনার সরিয়ে দোকান ভাড়া, ফুটপাথের ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদাবাজির অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।


আরো সংবাদ



premium cement