২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

সোনারগাঁওয়ে এনজিও কর্মকর্তা হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার

সোনারগাঁওয়ে এনজিও কর্মকর্তা হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার - সংগৃহীত

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে এনজিও কর্মকর্তা সাজেদুর রহমান হত্যা মামলার প্রধান আসামিকে গ্রেফতার করেছে র‌্যাব-১১। গ্রেফতারকৃত আসামি মো. হান্নান (৩২) সোনারগাঁও উপজেলার বারদী ইউনিয়নের মিস্ত্রীপাড়া গ্রামের মো. শামসুদ্দিনের ছেলে। শুক্রবার রাতে ঢাকার খিলগাঁও পশ্চিম নন্দীপাড়া এলাকায় বিশেষ অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। শনিবার দুপুরে র‌্যাব-১১-এর অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দীন চৌধুরী সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান।

সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব-১১ অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দীন চৌধুরী জানান, অভিযুক্ত হান্নানকে জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক অনুসন্ধানে জানা যায় তার স্ত্রী শারমিন আক্তার এনজিও প্রতিষ্ঠান ব্যুরো বাংলাদেশ বারদী শাখা থেকে ৫০ হাজার টাকা ঋণ নিয়েছিলেন। তিনি সাপ্তাহিক এক হাজার ২৫০ টাকা হারে কিস্তি পরিশোধ করে আসছিলেন। ঘটনার দিন গত ৬ সেপ্টেম্বর নিহত এনজিও ব্যুরো বাংলাদেশ বারদী শাখার প্রোগ্রাম অর্গানাইজার মো. সাজেদুর রহমান কিস্তির টাকা আদায়ের জন্য বারদী ইউনিয়নের মিস্ত্রীপাড়া গ্রামে হান্নানের বাড়িতে যান। সেখানে কিস্তির টাকা নিয়ে কথা কাটাকাটির একপর্যায়ে আসামি হান্নান পূর্ব-পরিকল্পনা মোতাবেক তোষকের নিচ থেকে ধারালো ছুরি বের করে এনজিও কর্মকর্তাকে গলাকেটে হত্যা করেন। পরে আসামি নিহতের রক্তাক্ত লাশ তার ঘরের খাটের উপরে রেখে কৌশলে পালিয়ে যান।

ঘটনার সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে এনজিও কর্মকর্তা সাজেদুর রহমানের লাশ উদ্ধার করে। এই ঘটনায় নিহতের সহকর্মী ব্যুরো বাংলাদেশ বারদী শাখার ম্যানেজার মো. শামীম মিয়া সোনারগাঁও থানায় হত্যা মামলা দায়ের করেন। উক্ত ঘটনায় জড়িত তিন নম্বর আসামি হান্নানের স্ত্রী শারমিন আক্তারকে (২৩) র‌্যাব-১১-এর সদস্যরা গত ৭ সেপ্টেম্বর কুমিল্লার মেঘনার টিটিরচর এলাকায় থেকে গ্রেফতার করেছে। মামলার পর থেকে আসামি হান্নান গা ঢাকা দিয়ে বিভিন্ন এলাকায় পালিয়ে বেড়াচ্ছিলেন।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি উক্ত হত্যাকাণ্ডের সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। তাকে সোনারগাঁও থানায় সোপর্দ করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির

সকল