২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

সোনারগাঁওয়ে শিপইয়ার্ড পরিদর্শনে নৌ পরিবহন সচিব

সোনারগাঁওয়ে শিপইয়ার্ড পরিদর্শনে নৌ পরিবহন সচিব - সংগৃহীত

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে মেঘনা শিল্পনগরীতে অবস্থিত আনন্দ শিপইয়ার্ড অ্যান্ড স্লিপওয়েজ লিমিটেড নির্মিত বিআইডব্লিউটিএ’র ৪৫টি বিশেষ প্লাটুন নির্মাণ কাজ পরির্দশনে যান নৌ পরিবহন মন্ত্রণালয়ের সচিব মো. মেজবাহউদ্দিন চৌধুরী। শনিবার সকালে এ নির্মাণ কাজ পরিদর্শন করেন তিনি।

এসময় তার সাথে উপস্থিত ছিলেন, বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমোরোড গোলাম সাদেক, আনন্দ শিপইয়ার্ড অ্যান্ড স্লিপওয়েজ লিমিটেডের চেয়ারম্যান আবদুল্লাহ হেল বারী, ব্যবস্থাপনা পরিচালক আফরোজা বারীসহ নৌ পরিবহন মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তারা ছিলেন।

জানা যায়, বিআইডব্লিউটিএ’র ৪৫টি বিশেষ প্লাটুন নির্মাণ করে সরবরাহের জন্য আনন্দ শিপইয়ার্ড অ্যান্ড স্লিপওয়েজ লিমিটেডের সাথে চলতি বছর ২২ আগস্ট ১৮ মাসের একটি চুক্তি স্বাক্ষরিত হয়। এ চুক্তির মেয়াদ ২০২১ সালের ফেব্রুয়ারি মাসে শেষ হওয়ার কথা রয়েছে। কিন্তু কোম্পানিটি প্লাটুন নির্মাণ কাজ চলতি বছরের নভেম্বরে শেষ হবে বলে নৌ পরিবহন মন্ত্রণালয়ের সচিবকে অবগত করেছে। সচিব এ কাজের অগ্রগতি পরিদর্শন করতে আনন্দ শিপইয়ার্ড অ্যান্ড স্লিপওয়েজ লিমিটেডে আসেন। এসময় তিনি প্লাটুন নির্মাণ কাজের অগ্রগতি ও গুনগত মান দেখে সন্তুষ্টি প্রকাশ করেছেন।

আনন্দ শিপইয়ার্ড অ্যান্ড স্লিপওয়েজ লিমিটেডের চেয়ারম্যান আবদুল্লাহ হেল বারী জানান, বিআইডব্লিউটিএ বিশেষ প্লাটুন নির্মাণের জন্য আমাদের কোম্পানির সাথে করা চুক্তির নির্দিষ্ট সময়ের তিন মাস আগেই আমরা প্লাটুনগুলো হস্তান্তর করতে পারব। এ প্লাটুনগুলো দেশের অভ্যান্তরীন নৌ ঘাটে ব্যবহার হবে। যার ৪৫টি প্লাটুনের মধ্যে ২২টি প্লাটুন সরদঘাটে ব্যবহার হবে।


আরো সংবাদ



premium cement