২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

গাজীপুরে মহানগর আ’লীগের সদ্য ঘোষিত কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ

- ছবি : নয়া দিগন্ত

গাজীপুর মহানগর আওয়ামী লীগের সদ্য ঘোষিত ওয়ার্ডভিত্তিক আহবায়ক কমিটি ঘোষণা নিয়ে অসন্তোষ দেখা দিয়েছে। বুধবার বিকেলে জেলা শহরে এসব কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন পদবঞ্চিত নেতাকর্মীরা।

জানা গেছে, গত ২০ সেপ্টেম্বর গাজীপুর মহানগর আওয়ামী লীগের ১৯ থেকে ৫৭ নং পর্যন্ত ওয়ার্ড আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। ঘোষিত বিভিন্ন কমিটি নিয়ে স্থানীয় নেতাকর্মীদের মাঝে অসন্তোষ দেখা দেয়। কমিটি বাতিলের দাবিতে বিক্ষুব্ধ নেতাকর্মীরা গত কয়েক দিন ধরে মহানগরের বিভিন্ন স্থানে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করে আসছে।

বুধবার বিকেলে পদবঞ্চিত নেতারা মহানগরের বিভিন্ন ওয়ার্ড থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে শহরের জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে এসে জড়ো হয়। সেখানে তারা মহানগর আওয়ামী লীগের সদ্য ঘোষিত ওয়ার্ডভিত্তিক কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ করতে থাকে।

পরে বিক্ষুব্ধ নেতাকর্মীরা মিছিল নিয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। মিছিলে অরো উপস্থিত ছিলেন, সাবেক গাজীপুর পৌর আওয়ামী লীগের সদস্য আফসার উদ্দিন, আতিকুর রহমান সোহাগ, আলী হোসেন, মহানগর আওয়ামী লীগের ২৪নং ওয়ার্ডের সাবেক সাধারণ সম্পাদক মো: মুজিবুর রহমান।

মিছিল শেষে দলীয় কার্যালয়ের সামনে ফিরে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন সাবেক গাজীপুর পৌর আওয়ামী লীগের সদস্য আফসার উদ্দিন। তিনি বলেন, আওয়ামী লীগের ত্যাগী ও মাঠের নেতাদের বাদ দিয়ে হাইব্রিড নেতাদের দিয়ে পকেট কমিটি করা হয়েছে। ঘোষিত ওয়ার্ডভিত্তিক কমিটি বাতিল করে ত্যাগী নেতাদের নিয়ে নতুন করে কমিটি গঠনের দাবি জানান তিনি।

এদিকে, একই দাবিতে বিকেলে মহানগরের সালনা বাসস্ট্যান্ড এলাকায় পৃথক বিক্ষোভ সমাবেশ করেছে স্থানীয় ওয়ার্ডের নেতা কর্মীরা। এসময় বিক্ষুব্ধ নেতাকর্মীরা কিছু সময়ের জন্য ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে।


আরো সংবাদ



premium cement
কালিয়াকৈরে ছিনতাইকারীর অস্ত্রের আঘাতে স্বর্ণ ব্যবসায়ী বাবা-ছেলে আহত কাপাসিয়ায় চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২ রাশিয়ার ২৬টি ড্রোন ধ্বংসের দাবি ইউক্রেনের উত্তর কোরিয়ার সাথে আলোচনার ক্ষেত্র তৈরি করতে চাচ্ছে যুক্তরাষ্ট্র মাগুরায় বজ্রপাতে ২ যুবকের মৃত্যু মিয়ানমারে সামরিক বাহিনী ‘অস্থায়ীভাবে’ ক্ষমতায় রয়েছে : জান্তা প্রধান গাজীপুরে কাভার্ডভ্যানের চাপায় মোটরসাইকেলচালক নিহত উত্তরপ্রদেশে কারাগারে মুসলিম রাজনীতিবিদের মৃত্যু : ছেলের অভিযোগ বিষপ্রয়োগের দক্ষিণ আফ্রিকায় বাস খাদে, নিহত ৪৫, বাঁচল একটি শিশু ইসরাইলের রাফা অভিযান পরিকল্পনা স্থগিত এগিয়ে নিয়ে গিয়েও জেতাতে পারলেন না ত্রিস্তান

সকল