১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

মসজিদে বিস্ফোরণ : অবৈধ সংযোগ স্থাপনের স্বীকারোক্তি দিলেন বিদ্যুৎমিস্ত্রী

বিদ্যুৎমিস্ত্রি মোবারক হোসেনকে গ্রেফতার করে সিআইডি - ছবি : নয়া দিগন্ত

নারায়ণগঞ্জের পশ্চিম তল্লা জামে মসজিদে অবৈধ বৈদ্যুতিক সংযোগ স্থাপনের অভিযোগ স্বীকার করে আদালতে স্বীকারোক্তি দিয়েছেন বিদ্যুৎমিস্ত্রি মোবারক হোসেন।

মঙ্গলবার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাউসার আলমের আদালতে ১৬৪ ধারায় এ স্বীকারোক্তি দেন তিনি। এ তথ্য নিশ্চিত করেন কোর্ট পুলিশের পরিদর্শক মো: আসাদুজ্জামান।

এর আগে মসজিদে বিস্ফোরণের ঘটনায় দায়েরকৃত মামলায় গত রোববার সকালে পশ্চিম তল্লা নিজ এলাকা থেকে মোবারক হোসেনকে গ্রেফতাার করে পুলিশের তদন্ত বিভাগ সিআইডি। পরে দুই দিনের রিমান্ড শেষে মঙ্গলবার বিকেলে পুনরায় তাকে আদালতে হাজির করা হয়। এসময় আসামিপক্ষের আইনজীবীরা মোবারক হোসেনের পক্ষে জামিন আবেদন করলে আদালত তা নামঞ্জুর করেন। পরে জবানবন্দি প্রদান শেষে আসামিকে জেলহাজতে প্রেরণ করা হয়।

মামলার তদন্ত কর্মকর্তা নারায়ণগঞ্জ সিআইডি পুলিশের পরিদর্শক বাবুল হোসেন জানান, মসজিদে বিদ্যুতের অবৈধ সংযোগ স্পার্ক করে জমাট বেঁধে থাকা গ্যাসের মিশ্রণ থেকে বিস্ফোরণের সূত্রপাত ঘটেছিল। বিদ্যুতের অবৈধ সংযোগ প্রদানের কাজটি করেছিল এই মোবারক হোসেন। আদালতে দেয়া জবানবন্দিতে তিনি দোষ স্বীকার করেছেন।

উল্লেখ্য, গত ৪ সেপ্টেম্বর রাতে এশার নামাজ চলাকালে মসজিদে বিস্ফোরণে ৩৮ জন দগ্ধ হন। তাদের মধ্যে এখন পর্যন্ত ৩৪ জনের মৃত্যু হয়েছে। এখনো ঢাকা মেডিকেলের শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটের আইসিইউতে আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন দগ্ধ ২ জন।


আরো সংবাদ



premium cement