২১ অক্টোবর ২০২০

টঙ্গীতে আ’লীগে পদ নিয়ে অসন্তোষ, মহাসড়ক অবরোধ

টঙ্গীতে আ’লীগে পদ নিয়ে অসন্তোষ, মহাসড়ক অবরোধ - সংগৃহীত

গাজীপুর মহানগর আওয়ামী লীগের ওয়ার্ড কমিটিতে ত্যাগী নেতারা উপেক্ষিত হয়েছেন এমন অভিযোগে সোমবার টঙ্গীতে মহাসড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল করেছেন দলীয় নেতাকর্মীরা। সন্ধ্যা-সাড়ে ৬টা থেকে সাড়ে ৭টা পর্যন্ত প্রায় একঘণ্টা মহাসড়ক অবরোধ চলাকালে উভয় পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এতে দুর্ভোগে অতিষ্ঠ পরিবহণ যাত্রীদেরকে বহু কষ্টে গন্তব্যে হেটে যেতে দেখা গেছে।

বিকেল থেকেই টঙ্গীর বিভিন্ন ওয়ার্ড থেকে খণ্ড-খণ্ড বিক্ষোভ মিছিল স্থানীয় নতুন বাজারস্থ টঙ্গী থানা আওয়ামীলীগের কার্যালয়ের সামনে এসে জড়ো হয়। সন্ধ্যায় নেতাকর্মীরা দলীয় কার্যালয় থেকে একটি বিশাল বিক্ষোভ মিছিল নিয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক ও টঙ্গী-কালীগঞ্জ-নরসিংদী সড়কের সংযোগস্থল স্থানীয় স্টেশন রোড বাসস্ট্যান্ডে মহাসড়কে অবস্থান নেয়। এতে উভয় সড়কের উভয় পাশে দীর্ঘ যানজট সৃষ্টি হয়। পরে স্থানীয় প্রশাসন ও দলের স্থানীয় শীর্ষ নেতাদের অনুরোধে প্রায় এক ঘণ্টা পর অবরোধ প্রত্যাহার করেন পদ বঞ্চিত বিক্ষুব্ধ নেতাকর্মী ও তাদের সমর্থকরা।

আন্দোলনরত নেতাকর্মীরা জানান, গত রোববার গাজীপুর মহানগরের প্রায় ৩৮টি ওয়ার্ডে একযোগে আহ্বায়ক কমিটি ঘোষণা দেওয়া হয়। ঘোষিত কমিটিতে দলের ত্যাগী নেতারা বাদ পড়েছেন বলে তারা অভিযোগ করেন।

মহানগর আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি জানান, সভাপতি, সাধারণ সম্পাদক ও দপ্তর সম্পাদক ছাড়া এসব কমিটির ব্যাপারে কেউ অবগত ছিলেন না। কমিটি গঠনের আগে কারোর মতামত বা পরামর্শ নেওয়া হয়নি। এক তরফা কমিটি গঠন করা হয়েছে।

এ ব্যাপারে মহানগর আওয়ামীলীগের সভাপতি সাবেক টঙ্গী পৌর মেয়র অ্যাডভোকেট মো. আজমত উল্লাহ খানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, কারোর মতামত বা পরামর্শ ছাড়া কমিটি ঘোষণা দেওয়া হয়েছে এমন অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। আন্দোলনের ব্যাপারে তিনি বলেন, যারা বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করেছেন তারা দুই/একজন ছাড়া বাকিরা আওয়ামীরীগের কেউ নন। কেউ অবমূল্যায়ন বা পদ বঞ্চিত হয়ে থাকলে আওয়ামীলীগের সংশ্লিষ্ট নেতাকর্মীরাই আন্দোলন করার কথা; কিন্তু অল্প বয়সী এরা কারা? এদেরকে কারা; কী উদ্দেশ্যে মাঠে নামিয়েছে ? তা বুঝতে হবে।


আরো সংবাদ

হ্যাকাররা চুরি করা অর্থ কেন দান করছে ধাওয়ানের অনন্য কীর্তি ছাপিয়ে দুরন্ত পাঞ্জাব রোনালদোহীন জুভেন্টাসের জয়ের নায়ক মোরাতা জয়ের নায়ক রাশফোর্ড, প্যারিসে ম্যানইউর কাছে হারল পিএসজি মেসির রেকর্ডের রাতে পিকের লাল কার্ড; তারপরও গোল উৎসব বার্সার একতরফা নির্বাচনী ধারা বন্ধে ফের তৎপর বিএনপি ভিসামুক্ত ভ্রমণের চুক্তি করল আমিরাত ও ইসরাইল মাদক সেবনের টাকা না দেয়ায় বৃদ্ধা মাকে পিটিয়ে হত্যা বঙ্গবন্ধুর সমাধিতে বাংলাদেশ সম্পাদক ফোরামের শ্রদ্ধা দ্বিতীয় স্ত্রীকে ঘরে আনার প্রতিবাদ করায় প্রথম স্ত্রীর মুখে সিগারেটের ছ্যাঁকা সরকারের এজেন্ডা বাস্তবায়নে অঙ্গসংগঠন হিসেবে কাজ করছে ইসি : মির্জা ফখরুল

সকল