২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সোনারগাঁওয়ে ২০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ

সোনারগাঁওয়ে ২০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ - নয়া দিগন্ত

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে অবৈধভাবে বিক্রির সময় ২০ হাজার মিটার জাল জব্দ করেন উপজেলা মৎস্য বিভাগ। রোববার দুপুরে উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের কাইকারটেক হাটে অভিযান চালিয়ে এসব জব্দ করেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা জেসমিন আক্তার।

সোনারগাঁও উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা জেসমিন আক্তার বলেন, ১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত সব নদীতে ইলিশসহ সব ধরনের মৎস্য শিকার নিষিদ্ধ। ইলিশ সম্পদকে রক্ষা করার জন্য টোনা জাল নেট সাইজটা অনেক ছোট, এ ধরনের জাল নদীতে ফললে শুধুমাত্র ইলিশ মাছই না সব ধরনের মাছের পোনা ধ্বংস হয়ে যাবে। তাই বাচ্চা মাছটাকে রক্ষায় এই অপরাধমূলক কর্মকাণ্ডে তারা যেন পর্যাপ্ত জাল ব্যবহার করতে না পারে এবং এই সময়টাতে যাতে বেশী পোনা মাছ নিধন করতে না পারে, এ জন্য আমরা অভিযান চালিয়েছি। কারেন্ট জাল সব সময় নিষিদ্ধ এটা কখনই ব্যবহারের উপযুক্ত কোনো জাল নয়। তাই মা ইলিশকে সামনে রেখে ডিম ছাড়ার পিক আওয়ারে তাদের রক্ষার জন্য অভিযানটি চালাচ্ছি এবং চালিয়ে যাবো।

জব্দকৃত জালের আনুমানিক দাম প্রায় সাড়ে ৪ লাখ টাকা। পরে জব্দকৃত জাল উপজেলা চত্বরে এনে পুড়িয়ে ধ্বংস করা হয়। তবে এ ঘটনায় কাউকে আটক করেতে পারেননি তারা।


আরো সংবাদ



premium cement