৩০ অক্টোবর ২০২০

সোনারগাঁওয়ে ২০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ

সোনারগাঁওয়ে ২০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ - নয়া দিগন্ত

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে অবৈধভাবে বিক্রির সময় ২০ হাজার মিটার জাল জব্দ করেন উপজেলা মৎস্য বিভাগ। রোববার দুপুরে উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের কাইকারটেক হাটে অভিযান চালিয়ে এসব জব্দ করেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা জেসমিন আক্তার।

সোনারগাঁও উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা জেসমিন আক্তার বলেন, ১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত সব নদীতে ইলিশসহ সব ধরনের মৎস্য শিকার নিষিদ্ধ। ইলিশ সম্পদকে রক্ষা করার জন্য টোনা জাল নেট সাইজটা অনেক ছোট, এ ধরনের জাল নদীতে ফললে শুধুমাত্র ইলিশ মাছই না সব ধরনের মাছের পোনা ধ্বংস হয়ে যাবে। তাই বাচ্চা মাছটাকে রক্ষায় এই অপরাধমূলক কর্মকাণ্ডে তারা যেন পর্যাপ্ত জাল ব্যবহার করতে না পারে এবং এই সময়টাতে যাতে বেশী পোনা মাছ নিধন করতে না পারে, এ জন্য আমরা অভিযান চালিয়েছি। কারেন্ট জাল সব সময় নিষিদ্ধ এটা কখনই ব্যবহারের উপযুক্ত কোনো জাল নয়। তাই মা ইলিশকে সামনে রেখে ডিম ছাড়ার পিক আওয়ারে তাদের রক্ষার জন্য অভিযানটি চালাচ্ছি এবং চালিয়ে যাবো।

জব্দকৃত জালের আনুমানিক দাম প্রায় সাড়ে ৪ লাখ টাকা। পরে জব্দকৃত জাল উপজেলা চত্বরে এনে পুড়িয়ে ধ্বংস করা হয়। তবে এ ঘটনায় কাউকে আটক করেতে পারেননি তারা।


আরো সংবাদ

সকল

নারীদের হিজাব, পুরুষের টাকনুর ওপর পোশাক পরে অফিসে আসার নির্দেশ (৩৬৯৮০)অফিসে ধর্মীয় পোশাক, নোটিশ প্রত্যাহার করে দুঃখ প্রকাশ (১৩১৪৫)সরব হচ্ছেন হাজী সেলিমের ভিকটিমরা (৯৫৭৭)র‌্যাবের শীর্ষ কমান্ডারদের উপর নিষেধাজ্ঞা জারির জন্য যুক্তরাষ্ট্রের সিনেটরদের আহ্বান (৭৭৮৪)আর্মেনিয়ার দুটি যুদ্ধবিমান ধ্বংস করলো আজারবাইজান (৭৫৭৮)ঢাকায় আসছেন এরদোয়ান (৭৫২৮)জি কে শামীমকে জামিনে সহায়তার অভিযোগে ডেপুটি অ্যাটর্নি জেনারেলকে দুদকে তলব (৫৮৪২)ফ্রান্সে গির্জায় ছুরি হামলায় অন্তত ২ জন নিহত (৫০৮২)ফরাসি প্রেসিডেন্ট ম্যাক্রোঁকে ‘ব্যক্তিগত আক্রমণের’ তীব্র নিন্দা ভারতের (৪৯৯৬)অফিসে ধর্মীয় পোশাক, যে যুক্তি দিলেন জনস্বাস্থ্যের পরিচালক (৪৮০০)