২৫ সেপ্টেম্বর ২০২০

দৌলতদিয়ায় এক রুইয়ের দাম ১৭ হাজার টাকা

দৌলতদিয়ায় এক রুইয়ের দাম ১৭ হাজার টাকা - ছবি : নয়া দিগন্ত

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় পদ্মা নদীতে শরীফ ও শাহিন হলদার নামে দুই জেলের জালে ১২ কেজি ওজনের রুই ও ২৫ কেজি ওজনের বাগাইড় মাছ ধরা পড়েছে। বুধবার সকালে দৌলতদিয়া ঘাটের মাছের আড়তে মাছ দুটি বিক্রি করতে আনলে মাছ ব্যবসায়ী মো: শাজাহান শেখ ১৭ হাজার টাকায় রুই এবং ২৫ হাজার টাকায় বাঘাইড় মাছটি কিনে নেন।

মাছ ব্যবসায়ী মো: শাজাহান শেখ জানান, রাতে দৌলতদিয়া ফেরিঘাটের অদূরে পদ্মা নদীতে সারা রাত জাল ফেলে কোনো মাছ না পেলেও ভোরের দিকে শরীফ হলদার জাল ফেলে ১২ কেজি ওজনের রুই এবং শাহিন হলদার ২৫ কেজি ওজনের একটি বাঘাইড় মাছ ধরেন। পরে সকালে তারা মাছ দুটি আড়তে বিক্রির জন্য আনেন। এ সময় ১৫শ’ টাকা কেজি দরে ১৭ হাজার টাকায় রুই এবং হাজার টাকা কেজি দরে ২৫ হাজার টাকায় বাঘাইড় মাছটি কিনে নেন তিনি।

পরে ১২শ’ টাকা কেজি দরে ৩০ হাজার টাকায় বাঘাইড় মাছ বিক্রি করেন। রুই মাছটি ১৭শ’ টাকা কেজি দরে ঢাকার এক শিল্পপ্রতির কাছে বিক্রি করছেন।

তিনি বলেন, মাছ বিক্রি করতে এখন সময় লাগে না। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মাছের ছবি আপলোড এবং মবোইল নাম্বার দিলেই মোবাইলে যোগাযোগের মাধ্যমে এ রকম বড় বড় মাছ বিক্রি করি। পদ্মা নদীর পানি কমতে থাকায় মাঝে মধ্যেই এখন বড় বড় বিভিন্ন প্রজাতির মাছ ধরা পড়ছে।


আরো সংবাদ

সৌদি রাজতন্ত্রকে চ্যালেঞ্জ করে সৌদি আরবে বিরোধী দল গঠন (১৫৪৭২)ধর্ষণ মামলা : ফেসবুকে যা বললেন হাসান আল মামুন (১২০৩৯)কেন বন্ধু প্রতিবেশীরা ভারতকে ছেড়ে যাচ্ছে? (৯০৩৬)শিক্ষার্থীদের অটো প্রমোশন হবে না : শিক্ষা বোর্ড (৮৯৬২)মালয় রাজনীতিতে নতুন ঝড় : প্রধানমন্ত্রী হচ্ছেন আনোয়ার? (৮০৭৫)সীমান্তে মাইন, মুংডুতে ৩৪ ট্যাংক (৭৬৩৬)শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পূর্বপ্রস্তুতি নিতে পরিপত্র জারি (৭৫৯৮)এরদোগান কেন বারবার নানা মঞ্চে কাশ্মির প্রশ্ন তুলছেন? (৭৪৪৬)ঢাকা-দিল্লি সম্পর্কের অবনতি, মোদিকে দুষলেন রাহুল (৭২৭৩)দেশের জন্য আমি জীবন উৎসর্গ করলেও আমার বাবার আরো দুটি ছেলে থাকবে : ভিপি নূর (৬৭২৫)