২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

সময়ের নারায়ণগঞ্জের ডিক্লারেশন বাতিল

সময়ের নারায়ণগঞ্জের ডিক্লারেশন বাতিল - ছবি : নয়া দিগন্ত

নারায়ণগঞ্জ থেকে প্রকাশিত অন্যতম প্রচারিত দৈনিক সময়ের নারায়ণগঞ্জে ঘোষণাপত্র বাতিল করেছেন জেলা ম্যাজিস্ট্রেট।
আজ বুধবার জেলা ম্যাজিস্ট্রেট জসিম উদ্দিন স্বাক্ষরিত ঘোষণাপত্র বাতিলের প্রজ্ঞাপনটি সম্পাদক ও প্রকাশক জাবেদ আহমেদ জুয়েলের হস্তগত হয়।
এ প্রজ্ঞাপনে ছাপাখানা ও প্রকাশনা ১৯৭৬-এর ১০ ধারা অনুযায়ী ঘোষণাপত্র বাতিলের বিষয়টি উল্লেখ করা হয়েছে।

এ ব্যাপারে জাবেদ আহমেদ জুয়েল জানান, ‘২০১৫ সালের ১১ অক্টোবর থেকে পত্রিকাটি নিয়মিত প্রকাশ হয়ে আসছে। এর ডিক্লারেশন নারায়ণগঞ্জ জেলা ম্যাজিস্ট্রেট হতে গৃহিত। শুরুতে পত্রিকাটি সাদা কালো হলেও পরে ৪ রঙে ছাপা হচ্ছে। ওই কারণেই আরো উন্নত ছাপার জন্য নারায়ণগঞ্জের আজগর প্রিন্টিং প্রেস থেকে রাজধানীর একটি প্রেসে ছাপানো শুরু হয়। ২০১৯ সালের ১৫ এপ্রিল আজগর প্রিন্টিং প্রেস এ ব্যাপারে অনাপত্তিপত্র প্রদান করেন। বিষয়টি দু'দিন পর ১৭ এপ্রিল নারায়ণগঞ্জ জেলা ম্যাজিস্ট্রেট তথা জেলা প্রশাসককে লিখিত আকারে অবহিত করা হয়। জেলা ম্যাজিস্ট্রেট ওই চিঠিটি গ্রহণ করেন।

তিনি আরো বলেন, ‘উন্নত ছাপার জন্য নারায়ণগঞ্জ থেকে প্রকাশিত সব দৈনিক পত্রিকা ঢাকার বিভিন্ন প্রেস থেকে ছাপানো হয়। বিষয়টি জেলা ম্যাজিস্ট্রেটও অবহিত। কিন্তু এরপরও সময়ের নারায়ণগঞ্জের ডিক্লারেশন বাতিল গণমাধ্যমের কণ্ঠরোধ করার সামিল মনে করি।

সময়ের নারায়ণগঞ্জ সব সময় স্বাধীনতার পক্ষে সার্বভৌমত্বের পক্ষে সংবাদ প্রকাশ করে যাচ্ছে। নারায়ণগঞ্জে সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ডগুলো যথার্থ গুরুত্ব দিয়ে পাঠকের দৌড়গোঁড়ায় পৌঁছে দিচ্ছে। এই কারণে অল্প কয়েক বছরে দৈনিক সময়ের নারায়ণগঞ্জ পাঠক প্রিয় হয়ে উঠছে। এ অবস্থায় উন্নত ছাপার জন্য প্রেস পরিবর্তনের বিষয়টি জেলা ম্যাজিস্ট্রেটকে অবহিত করার পরও ঘোষণাপত্র বাতিল দুঃখজনক।


আরো সংবাদ



premium cement
রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন চৌগাছায় বাসচাপায় হেলপার নিহত ঢাবির কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটে প্রথম হয়েছেন যারা স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে আন্দোলন স্থগিত ইন্টার্ন চিকিৎসকদের নিজ দেশে ৫ বছর পর ফিরল দিপক চট্টগ্রামে ৬ কিশোর গ্যাংয়ের ৩৩ সদস্য আটক শ্রমিকদের অধিকার আদায়ের জন্য সংগঠন মজবুত করতে হবে : শামসুল ইসলাম ইউরো ২০২৪’কে সামনে রেখে দল নির্বাচনে বিপাকে সাউথগেট ভারতীয় পণ্য বর্জনকে যে কারণে ন্যায়সঙ্গত বললেন রিজভী মাকে ভরণ-পোষণ না দেয়ায় শিক্ষক ছেলে গ্রেফতার প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত

সকল