২১ মে ২০২৪, ০৭ জৈষ্ঠ ১৪৩১, ১২ জিলকদ ১৪৪৫
`


সালথায় দুই গ্রুপের সংঘর্ষে আহত ২৫

সালথায় দুই গ্রুপের সংঘর্ষে আহত ২৫ -

ফরিদপুরের সালথায় আওয়ামী লীগ ও বিএনপির সমর্থক দু’দল গ্রামবাসীর সংঘর্ষে কমপক্ষে ২৫জন আহত হয়েছে বলে খবর পাওয়া গেছে। এসময় কয়েকটি বসত ঘর ভাংচুর করা হয়েছে। শনিবার দুপুরে উপজেলার ভাওয়াল ইউনিয়নের ভাওয়াল গ্রামে এ ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থলে পৌছে সংঘর্ষ থামাতে কয়েক রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পুলিশ ও স্থানীয় সুত্রে জানা গেছে, ওই গ্রামে গত কয়েকদিন ধরে উত্তেজনা বিরাজ করছে। এর জের ধরে শনিবার দুপুর ১২টার দিকে ভাওয়াল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ওহাব মাতুব্বরের সমর্থকদের সাথে উপজেলা বিএনপির সহ-সভাপতি মুকা মাতুব্বরের সমর্থকদের সংঘর্ষ বেধে যায়। উভয়পক্ষ দেশীয় অস্ত্র ঢাল-কাতরা, সড়কি, ভেলা, রামদা ও ইটপাটকেল নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, দফায় দফায় চলা এ সংঘর্ষে ৬/৭টি বসতঘর ভাংচুর করা হয়। এতে উভয় দলের অন্তত ২৫ জন আহত হয়। আহতদের নগরকান্দা স্বাস্থ্য কেন্দ্র ও ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এব্যাপারে ওহাব মাতুব্বর বলেন, আমার সমর্থক মো. আজিজুরের বাড়িতে বিএনপি সমর্থক ইসরাইল, কালাম, বালাম ও ইয়াছিনসহ তাদের লোকজন হামলা চালায়। হামলা প্রতিহত করতে গেলে সংঘর্ষের সৃষ্টি হয়।

উপজেলা উপজেলা বিএনপির সহ-সভাপতি মুকা মাতুব্বর অবশ্য এ ব্যাপারে কিছু জানেন না দাবি করে বলেন, এতে আমার কোন সংশ্লিষ্টতা নেই।

সালথা থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আলী জিন্নাহ বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে উভয় পক্ষকে নিবৃত্ত করে। সংঘর্ষ ঠেকাতে যেয়ে ১৭ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করা হয়। এলাকায় শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে।


আরো সংবাদ



premium cement