২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

বালিয়াকান্দিতে সড়ক ছাড়াই খালে ব্রিজ! কাজে আসছে না জনগণের

বালিয়াকান্দিতে সড়ক ছাড়াই খালে ব্রিজ! কাজে আসছে না জনগণের - নয়া দিগন্ত

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার জঙ্গল ইউনিয়নের জঙ্গল গ্রাম প্রামাণিকের খালের উপর দু’পাশে সড়ক ছাড়াই ত্রাণের ব্রিজ নির্মাণ করা হয়েছে। এতে জনগণের কোন কাজে আসছে না।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের সেতু/কালভার্ট নির্মাণ কর্মসূচির আওতায় ২০১৮-১৯ অর্থ বছরে বালিয়াকান্দি উপজেলার জঙ্গল ইউনিয়নের জঙ্গল গ্রাম প্রামাণিকের খালের উপর ২৬.০০ দৈর্ঘ্যের ব্রিজ নির্মাণ করা হয়। ২১ লাখ ৩৫ হাজার ৮ শত ৯১ টাকা ব্যয়ে বালিয়াকান্দির ঠিকাদার মো: ওহাবুল হাকিম কাজটি করেছেন।

স্থানীয় লোকজন বলেন, প্রামাণিকের খালের উপর যে ব্রিজটি নির্মাণ করা হয়েছে তার একপাশে সামান্য সড়ক রয়েছে। অন্য পাশে কোন সড়ক নেই। কৃষকের উপকারের জন্য যে ব্রিজটি নির্মাণ করা হয়েছে। সড়ক না থাকার কারণে কৃষকের কোন উপকারে আসছে না। আমরা দ্রুত ব্রিজের দু’পাশে সড়ক নির্মাণের দাবি জানাচ্ছি।

জঙ্গল ইউনিয়নের চেয়ারম্যান নৃপেন্দ্রনাথ বিশ্বাস বলেন, অর্থ সঙ্কটের কারণে এক পাশের রাস্তা করা সম্ভব হয়নি। পরবর্তীতে অর্থ বরাদ্দ হলে রাস্তা নির্মাণ করা হবে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) নাসরিন সুলতানা বলেন, জঙ্গল গ্রাম প্রামাণিকের খালের উপর ব্রিজটির একপাশে রাস্তা রয়েছে। অন্যপাশে রাস্তা করার বরাদ্দ না থাকায় করা সম্ভব হয়নি। আগামী বছর বরাদ্দ আসলে রাস্তাটি করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার একেএম হেদায়েতুল ইসলাম বলেন, বিষয়টি আমার জানা নেই। তবে খোঁজ খবর নিয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে।


আরো সংবাদ



premium cement
নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ অবন্তিকার আত্মহত্যা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবারো নামঞ্জুর পাথরঘাটায় বদর দিবস পালনে দেড় হাজার মানুষের ইফতারি আদমদীঘিতে ৭২ হাজার টাকার জাল নোটসহ যুবক গ্রেফতার সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান মির্জা ফখরুলের জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : মন্ত্রী গাজীপুরে গাঁজার বড় চালানসহ আটক ২ দুই ঘণ্টায় বিক্রি হয়ে গেল ২৫০০ তরমুজ ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী

সকল