১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

টানা ৩ দিন ধরে রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাটে ঢাকামুখী মানুষের চাপ

টানা ৩ দিন ধরে রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাটে ঢাকামুখী মানুষের চাপ - ছবি : নয়া দিগন্ত

টানা তিন দিন ধরে রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাটে ঢাকায় কর্মস্থলমুখী মানুষের চাপ। ফেরি সঙ্কট ও পদ্মায় তীব্র স্রোতের কারণে ফেরি পারপার ব্যাহত হওয়ায় রোববার সকাল থেকেই দৌলতদিয়ায় প্রায় পাঁচ কিলোমিটার রাস্তাজুড়ে যানবাহনের দীর্ঘ লাইন। বেলা বাড়ার সাথে সাথে সেই লাইন আরো দীর্ঘ হওয়ার আশঙ্কা রয়েছে।

সকাল থেকেই দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলা থেকে শত শত নারী-পুরুষ বাস, ট্রাক ও অন্যান্য ছোট ছোট গাড়িতে দৌলতদিয়া ঘাটে এসে ভিড় করছে।

ঈদ শেষে কর্মস্থলগামী মানুষের ভিড় ও শিমুলিয়া-কাঁঠালবাড়ী রুটের বাড়তি চাপে দৌলতদিয়ায় নদী পারাপারের অপেক্ষায় শত শত বাস ও ছোট গাড়ি। দৌলতদিয়া ফেরি ঘাটের জিরো পয়েন্ট থেকে প্রায় পাঁচ কিলোমিটার সড়কজুড়ে যানবাহনের দীর্ঘ লাইন তৈরি হয়েছে। ফলে পরিবহন ও ছোট গাড়িগুলো যাত্রীদের পথেই নামিয়ে দিচ্ছে। আর ওইসব যাত্রী অতিরিক্ত ভাড়ায় ও পায়ে হেটে ৩নং ফেরি ঘাটের পন্টুনে এসে ভিড় জমাচ্ছে। আর একটা করে ফেরি ভেড়ার সাথে সাথে হুড়মুড় করে ফেরিতে উঠেছে। এসব মানুষ করোনার ভয়কে তোয়াক্কা না করে সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি না মেনে একসাথে পাল্লা দিয়ে ফেরি ও লঞ্চে উঠছে।

অপরদিকে পরিবহনের যাত্রীরা ঘাট থেকে প্রচণ্ড গরমে ও রোদে ঘাটে ৪/৫ ঘণ্টা অপেক্ষা করে চরম ভোগান্তির শিকার হচ্ছে।

জেলা পুলিশ দৌলতদিয়া ফেরি ঘাটের যানজট এড়াতে রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের প্রায় পাঁচ কিলোমিটার সড়কে পন্যবাহী ট্রাক আটকে রাখছে।

বিআইডব্লিটিসি’র দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক আবু আব্দুল্লাহ রনি জানান, নদীতে তীব্র স্রোত এবং শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌ রুটের বাড়তি চাপে দৌলতদিয়া ঘাট এলাকায় যানজটের সৃষ্টি হচ্ছে। বর্তমানে এই রুটে ১৬টি ফেরি চলাচল করছে। ছোট গাড়ি ও বাস অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করা হচ্ছে। পরিবহনের চাপ কমলে পণ্যবাহী ট্রাক পারাপার করা হবে। এছাড়া নদীতে তীব্র স্রোত থাকায় ফেরি পার হতে সময় লাগছে দ্বিগুন।


আরো সংবাদ



premium cement