২৭ সেপ্টেম্বর ২০২০

ইকরাম চৌধুরী চাঁদপুরের সাংবাদিক জগতের একজন অভিভাবক ছিলেন : দীপু মনি

-

প্রিয়জনদের কাঁদিয়ে না ফেরার দেশে চলে গেলেন কিংবদন্তী সাংবাদিক নেতা, চাঁদপুর প্রেসক্লাবের একাধিকবারের সভাপতি ও সাধারণ সম্পাদক ইকরাম চৌধুরী। শনিবার বিকেলে চাঁদপুর প্রেসক্লাব মাঠ প্রথম এবং চাঁদপুর সরকারি কলেজ মাঠে দ্বিতীয় ও তৃতীয় নামাজে জানাযার পর পৌর কবরস্থানে মা-বাবার কবরের পাশে চিরনিদ্রায় শায়িত করা হয়েছে তাকে।

চাঁদপুর প্রেসক্লাব মাঠে অনুষ্ঠিত মরহুমের প্রথম জানাজার পূর্বে তার প্রতি শ্রদ্ধা জানিয়ে ফোনে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের আজীবন সদস্য শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি। তিনি তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা পূর্বক শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, ইকরাম চৌধুরীর মৃত্যুর মধ্য দিয়ে আমি যেনো আমার ভাই, সুহৃদ ও একজন আপন মানুষকে হারালাম। আমি খুবই শোকাহত। আমার যে কোনো প্রয়োজনে তিনি আমার পাশে দাঁড়িয়েছেন। আমিও চেষ্টা করেছি তার পাশে দাঁড়াতে। তিনি ছিলেন বহুগুণের অধিকারী একজন স্বজ্জন ব্যক্তি।

তিনি আরো বলেন, চাঁদপুরের সাংবাদিক জগতে তিনি ছিলেন একজন অভিভাবক। তিনি চাঁদপুরের সাংবাদিক জগতকে এক ও অভিন্ন রাখার চেষ্টা করে গেছেন। শিক্ষামন্ত্রী যে কোনো প্রয়োজনে মরহুম ইকরাম চৌধুরীর পরিবারের পাশে থাকবেন বলেও অভিমত ব্যক্ত করেন।

তিনি আরো বলেন, জাতীয় প্রেসক্লাবের সভাপতি মোঃ সাইফুল আলম ও জাগো নিউজের সম্পাদক মহিউদ্দিন সরকার। এছাড়া বক্তব্য রাখেন ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. জাহিদুল ইসলাম রোমান ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, প্রেসক্লাবের আজীবন সদস্য তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী।

মরহুমের বর্ণাঢ্য সাংবাদিকতা জীবনের উপর সংক্ষিপ্ত বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী শাহাদাত, গোলাম কিবরিয়া জীবন, প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি গিয়াস উদ্দিন মিলন, সাবেক সভাপতি অধ্যক্ষ জালাল চৌধুরী, সাধারণ সম্পাদক এএইচএম আহসান উল্লাহ, সাবেক সভাপতি শহীদ পাটোয়ারী, ইকবাল হোসেন পাটওয়ারী, বিএম হান্নান, মরহুম ইকরাম চৌধুরীর পরিবারের পক্ষে প্রেসক্লাবের সাবেক সভাপতি শরীফ চৌধুরী।

আরো বক্তব্য রাখেন সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশা, সোহেল রুশদী, জিএম শাহীন, মির্জা জাকির, লক্ষ্মন চন্দ্র সূত্রধর, চাঁদপুর প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক আল-ইমরান শোভন, সাংগঠনিক সম্পাদক শাহাদাত হোসেন শান্ত, আলম পলাশ, প্রচার সম্পাদক মাহবুবুর রহমান সুমন, কোষাধ্যক্ষ রিয়াদ ফেরদৌস, জেলা ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি একে আজাদ, সাধারণ সম্পাদক তালহা জুবায়ের। এছাড়াও বিভিন্ন উপজেলা থেকে আসা সাংবাদিক নেতৃবৃন্দের বক্তব্য রাখেন।

চাঁদপুর সরকারি কলেজ মাঠে দ্বিতীয় ও তৃতীয় নামাজে জানাযার পূর্বে বক্তব্য রাখেন চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আব্দুল্লাহ আল মাহমুদ জামান, চাঁদপুর জেলা আ’লীগের সভাপতি পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গনি পাটওয়ারী, জেলা বিএনপির সাবেক আহ্বায়ক সফিউদ্দিন আহমেদ, চাঁদপুরস্থ ফরিদগঞ্জ ফাউন্ডেশনের সাবেক সাধারণ সম্পাদক ও সাপ্তাহিক সকালের খবরের সম্পাদক ও প্রকাশক মোশার্রফ হোসেন লিটন ও পরিবারের পক্ষে ইকরাম চৌধুরীর বড় সাংবাদিক মুনির চৌধুরী।


আরো সংবাদ

আজারবাইজানের পাশে দাঁড়ালেন এরদোগান, আর্মেনিয়াকে হুমকি ১২ অক্টোবর পাপিয়া দম্পতির অস্ত্র মামলার রায় এখন অনিয়মটাই নিয়ম হয়ে গেছে : শামীম ওসমান ‘চরম বাস্তবতার কারণে এক ছাদের নিচে থাকি না’ কুমিল্লায় সাত মাসে সোয়া সাত কোটি টাকার মাদক ধ্বংস লুডো খেলায় বাবার প্রতারণা, তাৎক্ষণিক আদালতে নালিশ মেয়ের ময়মনসিংহে সড়ক দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের পাশে জামায়াত নীলফামারীতে ৩ লাখ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল ফুলবাড়ীতে হারিয়ে যাচ্ছে বাঁশ শিল্প টঙ্গীতে আওয়ামী লীগ নেতার বাসায় গুলি-ককটেল বিস্ফোরণ, রহস্যের সৃষ্টি করোনা-বন্যাতেও খাদ্য উৎপাদনের ধারা অব্যাহত রেখেছে সরকার : কৃষিমন্ত্রী

সকল

ক্রিকেট ছেড়ে সাকিব এখন পাইকারি আড়তদার! (১৪৫৬৮)নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (১২৪৩৪)যে কারণে এই মুহূর্তেই এ সরকারের পতন চান না নুর (১২৩৭২)নর্দমা পরিষ্কার করতে গিয়ে ধরা পড়ল দৈত্যাকার ইঁদুর! (ভিডিও) (১১৮৯৮)এমসি কলেজে গণধর্ষণ : আ’লীগ নেতারা ধামাচাপা দেয়ার চেষ্টা করেছিলেন! (১০১০০)সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে স্ত্রীকে গণধর্ষণ ছাত্রলীগ কর্মীদের (৭৮৮২)এমসি কলেজে ‘গণধর্ষণ’ : ছাত্রদের ছাত্রাবাস ছাড়ার নির্দেশ (৭০৯৯)করোনার দ্বিতীয় ঢেউ : বাড়বে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি (৭০১১)সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে স্ত্রীকে গণধর্ষণ ছাত্রলীগ কর্মীদের (৬৫৭১)ডোপ টেস্টে পজেটিভ ২৬ পুলিশকে চাকরিচ্যুত করা হবে : ডিএমপি কমিশনার (৫৯৯৬)