১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

টাঙ্গাইলে আ’লীগ নেতা নিক্সন হত্যা মামলায় আরো তিন আসামির স্বীকারোক্তি

টাঙ্গাইলে আ’লীগ নেতা নিক্সন হত্যা মামলায় আরো তিন আসামির স্বীকারোক্তি - ছবি : নয়া দিগন্ত

টাঙ্গাইলের গোপালপুরের আওয়ামী লীগ নেতা ও কলেজ শিক্ষক আমিনুল ইসলাম তালুকদার নিক্সন হত্যা মামলায় আরো তিনজন আসামি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। আসামিরা হলেন গোপালপুরের আজগড়া এলাকার সুজন, ফারুক ও সবুজ।

শুক্রবার বিকেলে তারা হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করে ম্যাজিস্ট্রেটের কাছে ১৬৪ ধারায় জবানবন্দী দেন। এর আগে চাঞ্চল্যকর এই মামলার প্রধান আসামি ছাত্রলীগকর্মী সুমন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করেন।

ধনবাড়ি থানার ওসি মো: চান মিয়া নয়া দিগন্তকে বলেন, চারদিনের রিমান্ড শেষে শুক্রবার সুজন ও ফারুককে আদালতে তোলা হলে তারা ম্যাজিস্ট্রেটের নিকট দোষ স্বীকার করে জবানবন্দী দেন। অপর আসামি সবুজকেও তাদের সাথে আদালতে তোলা হলে তিনিও স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিতে রাজি হন। সবুজকে বৃহষ্পতিবার গোপালপুরের সীমান্ত এলাকা থেকে গ্রেফতার করে পুলিশ। এজাহারে তার নাম নেই। তবে অন্য আসামিদের জবানবন্দীতে নাম আসে তার।

ওসি জানান, চাঞ্চল্যকর এই হত্যা মামলায় এখন পর্যন্ত চারজন আসামিকে গ্রেফতার করা হয়েছে। সবাই আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছেন।

এর আগে ৪ আগস্ট এই মামলার প্রধান আসামি সুমন আদালতে নিজের দোষ স্বীকার করে জবানবন্দী দেন। তখন রাজনৈতিক বিরোধের জের ধরেই নিক্সনকে পরিকল্পিতভাবে খুন করা হয়েছে বলে স্বীকারোক্তিতে সুমন উল্লেখ করেন তিনি। অন্য আসামিরাও চাঞ্চল্যকর তথ্য দিয়েছেন বলে ওসি জানান।

টাঙ্গাইলের কোর্ট ইন্সপেক্টর তানবীর আহাম্মেদ নয়া দিগন্তকে জানান, শুক্রবার বিকেলে সুজন, ফারুক ও সবুজকে আদালতে তোলা হয়। সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সুমন কুমার কর্মকার ও ফারজানা হাসানাত এই আসামিদের দোষ স্বীকারোক্তিমূলক জবানবন্দী রেকর্ড করেন। পরে তাদের জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

উল্লেখ্য, ঈদের আগের দিন (১ আগস্ট) রাতে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে নির্মমভাবে খুন হন নিক্সন। তার বাড়ি গোপালপুরের হাদিরা ইউনিয়নের আজগড়া গ্রামে। ওই দিন রাতে গ্রামের বাড়ি থেকে ধনবাড়ির বাসায় ফেরায় পথে তিনি হত্যাকাণ্ডের শিকার হন।

তার ভাই আব্দুল্লাহ আল মামুন বাদি হয়ে পাঁচজনের নাম উল্লেখ করে ধনবাড়ি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। তখনই পরিবারের পক্ষ থেকে দাবি করা হয় দলের অভ্যন্তরীণ কোন্দলেই খুন হয়েছেন নিক্সন। পরবর্তীতে আসামদের স্বীকারোক্তির মধ্য দিয়ে পরিবারের সেই দাবিই সত্য বলে প্রমাণিত হল। নিক্সন গোপালপুর উপজেলার হাদিরা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও টাঙ্গাইলের লায়ন নজরুল ইসলাম ডিগ্রি কলেজের সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ছিলেন।


আরো সংবাদ



premium cement
রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার প্রেম যমুনার ঘাটে বেড়াতে যেয়ে গণধর্ষণের শিকার, গ্রেফতার ৫ ‘ব্যাংকিং খাতের লুটপাটের সাথে সরকারের এমপি-মন্ত্রী-সুবিধাবাদী আমলারা জড়িত’ ইরানের সাথে ‘উঁচু দরের জুয়া খেলছে’ ইসরাইল! অসুস্থ নেতাকর্মীদের পাশে সালাম-মজনু গলাচিপায় বিদ্যুৎস্পৃষ্টে শিশুর মৃত্যু

সকল